logo
  • ঢাকা সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬

ব্যাটে-বলে সবাই নিজের সেরাটা দিয়েছে: মাশরাফি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৮ জুন ২০১৯, ১৭:২৭
ছবি- সংগৃহীত
দশ ওভার শেষ করার আগেই মাশরাফির মাঠ থেকে উঠে যাওয়াটা খানিক শঙ্কা জাগিয়েছিল দেশের অগণিত সমর্থকের মনে। সেই শঙ্কা দূর হয়ে গেছে এতক্ষণে। মাশরাফি বিন মুর্তজা তার হ্যামস্ট্রিং ইনজুরির ব্যথা তো সেই আয়ারল্যান্ড সিরিজ থেকেই বয়ে বেড়াচ্ছেন। এসব নিয়ে খুব বেশি ভাবেনও না তিনি। বাংলাদেশ অধিনায়ক মাঠ ছাড়লেও দিন শেষে হেসেছে বাংলাদেশ। ব্যথা নিয়ে মাশরাফিও হেসেছেন দলের জয়ে। এই জয় সেমিফাইনালের পথে যাওয়ার পথ ঠিকঠাক রেখেছে আপাতত। সেমিতে খেলতে হলে জিততে হবে আরও ৩টি ম্যাচ। 

বাকি আছে অস্ট্রেলিয়া, ভারত, আফগানিস্তান আর পাকিস্তানের মতো দলগুলো। বিশ্বকাপে সব দলই শক্তিশালী। আর এই বড় বাধাগুলো টপকেই পৌঁছতে হবে শেষ চারে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ শেষে মাশরাফি বলেন, আমি ছেলেদের বলেছিলাম, আমাদের এখনও অনেক দূর যেতে হবে। আমাদের সুযোগ এখনও শেষ হয়ে যায়নি। এখন আমাদের সবগুলো ম্যাচই জিততে হবে।

উইন্ডিজদের বিপক্ষে দলের সবাই নিজেদের সেরাটা দিয়েছে। বিশেষ করে সাকিব আল হাসান, লিটন দাস, তামিম ইকবাল, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিনের দুর্দান্ত খেলেছে।

‘আমার কাছে মনে হয়, মুস্তাফিজের একই ওভারে রাসেল আর শিমরন হেটমেয়ারের উইকেট মোড় ঘুরিয়ে দেয় ম্যাচের। আমি ছাড়াও বোলাররা অসাধারণ করেছে। আমি না থাকলেও তারা এভাবে খেলে যাবে আশা করি।’

দলের ব্যাটিং পারফরম্যান্স নিয়ে মাশরাফি বলেন, প্রথম দুই ম্যাচে মুশফিক অসাধারণ খেলেছে। তামিম আজ দুর্দান্ত ছিল, সৌম্যও শুরুটা ভাল করে দিয়েছিল। এবারের বিশ্বকাপের দায়িত্ব তো সাকিব একাই নিয়েছে। তার ওপর বিশ্বাস আছে আরও ভাল কিছু করবে। লিটন সাধারণত তিন নম্বরে ব্যাটিং করতে পারে তবে পাঁচ নম্বরে যেভাবে ব্যাটিং করে যে অসাধারণ খেলেছে সেটা বলার অপেক্ষা রাখে না।

আগামী ২০ জুন অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। তার আগে দুইদিনের বিশ্রাম পাবে টাইগাররা।

এমআর/ওয়াই

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়