logo
  • ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬
evaly

বাংলাদেশ থেকে শিক্ষা নিতে পারবে পাকিস্তান: শোয়েব

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৮ জুন ২০১৯, ১৬:৫০ | আপডেট : ১৮ জুন ২০১৯, ১৭:১৯
শোয়েব আকতার
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বড় জয়ের মধ্য দিয়ে বিশ্বকাপে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। আবারও সাকিব আল হাসান প্রমাণ করলেন কেন তিনি বিশ্ব সেরা। সমারসেটের টনটনে ক্যারিবীয়দের বিপক্ষে বল হাতে দুই উইকেট নেয়ার পর, শতরানের ইনিংস খেলেন সাকিব। ১২৪ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জয় এনে দেন ৩২ বছর বয়সী এই বিশ্বসেরা অল-রাউন্ডার। ওয়েস্ট ইন্ডিজের ৩২১ রান তাড়া করতে নেমে ৫১ বল হাতে রেখে ৭ উইকেটের দুর্দান্ত জয় তুলে নেয় স্টিভ রোডসের শিষ্যরা। এই জয়ে প্রশংসায় ভাসছে মাশরাফি বিন মুর্তজা নেতৃত্বাধীন দলটি। শুধু সাকিবই নন, লিটন দাসও এই জয়ের অন্যতম নায়ক। বিশ্বকাপের অভিষেক ম্যাচে ৯৪ রানের অপরাজিত ইনিংস খেলেছেন ডান-হাতি এই ব্যাটসম্যান। এই জয় থেকে নিজ দলকে শিক্ষা নিতে বলেছেন পাকিস্তানের কিংবদন্তি বোলার শোয়েব আখতার।  

বিশ্বকাপের প্রতিটি ম্যাচ নিয়েই কম বেশি মন্তব্য করছেন বিশ্ব ক্রিকেটের অন্যতম এই সেরা ফাস্ট বোলার। বাংলাদেশের এই অসাধারণ বিজয়ের দিন টুইটারে প্রশংসা করেছেন শোয়েব। উইন্ডিজদের দেয়া পাহাড়সম রান তাড়া করা তার বিশেষ নজর কেড়েছে।

টুইট পোস্টে শোয়েব বলেন, এটি দুর্দান্ত এক পারফরম্যান্স ছিল। বাংলাদেশ আজ যেভাবে খেলেছে এবং ৩২২ রান সফলভাবে তাড়া করেছে, আমি আশা করি আমরা (পাকিস্তান) এখান থেকে কিছু শিক্ষা নিতে পারব।

সরফরাজ আহমেদের দলকে বাংলাদেশের মতো খেলা উচিৎ। এমনটাই পরামর্শ দিয়ে শোয়েব বলেন, এভাবেই আপনাকে দ্রুত উইকেট পতন থেকে দূরে থাকতে হবে এবং বড় লক্ষ্য তাড়া করতে হবে।

চলতি বিশ্বকাপে ৫ ম্যাচের তিনটিতেই হারতে হয়েছে পাকিস্তানকে। একটিতে জয় ও একটি ম্যাচ পরিত্যক্ত হয়ে ১৯৯২ সালের বিশ্ব চ্যাম্পিয়নদের। বর্তমানে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের ৯ নম্বরে অবস্থান করছে ১০ জাতির এই ক্রিকেট মহাযুদ্ধে।

ওয়াই/এমআর

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়