logo
  • ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬
evaly

লিটনের ব্যাটিং উপভোগ করেছি: সাকিব

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৮ জুন ২০১৯, ১১:১৮ | আপডেট : ১৮ জুন ২০১৯, ১১:২৯
সাকিব আল হাসান ও লিটন কুমার দাস
সব শেষ ইংল্যান্ডের বিপক্ষে শতক তুলে নিলেও ম্যাচ জেতা সম্ভব হয়নি। ফের শতরানের ইনিংস, শেষ পর্যন্ত কাজে লাগল বিশ্ব সেরা অলরাউন্ডারের দুর্দান্ত এই ইনিংস। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অপরাজিত থেকেই জয় নিয়ে মাঠ ছেড়েছেন তিনি। দুর্দান্ত এক ইনিংস খেলা সাকিব হয়েছের ম্যান অব দ্য ম্যাচ। সংবাদ সম্মেলনে তার মুখে ছিল লিটন কুমার দাসের প্রশংসা। 

সোমবার টনটনের কুপার অ্যাসোসিয়েটস কাউন্টি গ্রাউন্ডে টস জিতে প্রথমে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাট করতে পাঠিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩২১ রান তোলে উইন্ডিজ ব্যাটসম্যানরা। 

বিপুল রান তাড়া করতে নেমেই বাজিমাত। প্রথমে সাকিবের সঙ্গে তামিম ইকবাল বড় জুটি গড়ে লড়াইয়ের আভাস দেন। শেষ করেন সাকিব-লিটন। দুই জনের আত্মবিশ্বাসী ব্যাটিংয়ে ভর করে বাংলাদেশ ছিনিয়ে নেয় জয়। এতে সাত উইকেটের বড় জয় নিয়ে বিশ্বকাপের সেমিফাইনালের লড়াইয়ে টিকে থাকল টাইগাররা। ৯৯ বলে ১২৪ রানে সাকিব ও ৬৯ বলে ৯৪ রানে অপরাজিত ছিলেন লিটন।

ম্যাচ শেষে সাকিব জানান জেতার জন্য আত্মবিশ্বাসী ছিল তার দল। তিনি বলেন, জানতাম উইকেট ব্যাটিংয়ের জন্য ভালো। আমি তাকে বলেছি- উইকেটে থাকতে পারলে ম্যাচ জিতিয়েই ফিরব। ৩ উইকেট পড়ে গিয়েছিল। ১০-১৫ বল খেলার পর সে (লিটন) যেভাবে ব্যাট করেছে সেটা দেখার মত ছিল, আমি উপভোগ করেছি।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে একটি ম্যাচে সুযোগ পেয়ে ৭৬ রানের ইনিংস খেলেছিলেন  লিটন। বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষেও ৭৩ রানের ইনিংস উপহার দেন ডান-হাতি এই ওপেনার। প্রথমবারের মতো বিশ্বকাপে নেমেছেন লিটন। দলের প্রয়োজনে পাঁচ নম্বরে ব্যাট করতে নেমেছিলেন তিনি। নামার পর যা দেখালেন তাতে মন জয় করেছেন সবার।

সাকিব বলেন, সে আমাকে কখনো চাপে পড়তে দেয়নি। এটাই তার ইনিংসের সেরা ব্যাপার ছিল আমার কাছে। তাছাড়া ৩-৪ ম্যাচ পর দলে সুযোগ পাওয়া, প্রথম ম্যাচ বিশ্বকাপে, এটা মোটেও সহজ কাজ নয়।

ওয়াই/পি

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়