logo
  • ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬
evaly

হোপের রান উৎসব, বড় লক্ষ্য বাংলাদেশের সামনে

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৭ জুন ২০১৯, ১৯:২১ | আপডেট : ১৭ জুন ২০১৯, ২০:৩১
শাই হোপ বাংলাদেশকে পেলেই যেন রান উৎসবে মেতে উঠেন। শেষ পাঁচ ইনিংসে বাংলাদেশের বিপক্ষে হাঁকিয়েছেন তিনটি শতক। ১৪৬*, ১০৮*, ১০৯, ৮৭, ৭৪ এবং আজ করেছেন ৯৬ রান।

সমারসেটের টনটনে বাঁচা-মরার ম্যাচ দুই দলের। বাংলাদেশ গত চার ম্যাচে জিতেছে ১টি আর হেরেছে দুটিতে। পরিত্যক্ত হয়েছে একটি। ওয়েস্ট ইন্ডিজও জিতেছে একটি, হেরেছে দুটি আর পরিত্যক্ত হয়েছে একটি ম্যাচ। নিজেদের পঞ্চম ম্যাচে আজ জয় চাই দু’দলের।

টনটনে টস জিতে বাংলাদেশ অধিনায়ক সিদ্ধান্ত নেন আগে বোলিং করার। তার এমন সিদ্ধান্তের প্রতিদানও আসে শুরুতে। ইনিংসের চতুর্থ ওভারে সাইফউদ্দিনের বলে ক্যাচ দিয়ে শূন্য রানে ফিরেন ক্যারিবীয় ওপেনার ক্রিস গেইল।

এরপর রানের চাকা ধীর হয়ে যায় ক্যারিবীয়দের। এই ধীর অবস্থা খানিক বাদেই কাটিয়ে দেন এভিন লুইস আর শাই হোপ।

একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে ৫৮ বলেই লুইস পূর্ণ করেন অর্ধশতক। এরপর ৬৭ বলে ৭০ রান করে ফেরেন সাকিব আল হাসানের বলে।

অর্ধশত রান পূর্ণ করে হোপ তখনও আশা দেখিয়ে যাচ্ছেন ক্যারিবীয়দের। লুইসের পর নিকোলাস পুরান এসে ২৫ রান যোগ করে ফেরেন সাকিবের বলে।

চতুর্থ উইকেট জুটিতে হোপ আর শিমরন হেটমেয়ার আবারও চেপে বসেন টাইগার বোলারদের উপর। দু’জন মিলে যোগ করেন আরও ৮৩ রান। মাত্র ২৫ বলে পঞ্চাশ পূর্ণ করা হেটমেয়ারকে ফেরান মোস্তাফিজ। একই ওভারে আন্দ্রে রেসেলকেও শূন্য রানে ফিরিয়ে দেন কাটার মাষ্টার।

ষষ্ঠ উইকেট জুটিতে আবারও জেসন হোল্ডার-হোপ জুটি দ্রুত রান তোলেন। মাত্র ২০ বলে ৩৯ রান আসে এই জুটি থেকে। ১৫ বলে ৩৩ রানের ইনিংস খেলা হোল্ডারকে ফেরান সাইফউদ্দিন।

শাই হোপ তখন আরেকটা শতকের নেশায়। কিন্তু পারলেন না এবার। মোস্তাফিজের কাটারে কাঁটা পড়ে শত রান থেকে মাত্র ৪ রান দূরে থাকতেই লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে ফেরেন সাজঘরে।

শুরুর কয়টা ওভারে মোস্তাফিজ বেশ খরুচে হলেও শেষদিকে এসে নিজেকে আনেন নিয়ন্ত্রণে। ৯ ওভারে ৫৯ রান দিয়ে নেন ৩ উইকেট। এছাড়া সাইফউদ্দিন নেন ৩টি ও সাকিব নেন ২টি উইকেট।

৫০ ওভার শেষে উইন্ডিজদের সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ৩২১ রান।

এমআর/

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়