logo
  • ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬
evaly

টনটনে টাইগারদের অপেক্ষায় যত মাইলফলক

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৭ জুন ২০১৯, ১৪:০৪ | আপডেট : ১৭ জুন ২০১৯, ১৪:২৮
ছবি- বিসিবি
বাঁচা-মরার ম্যাচ দুই দলের। এরইমধ্যে বাংলাদেশের চারটি ম্যাচ শেষ। জিতেছে ১টি আর হেরেছে দুটিতে। পরিত্যক্ত হয়েছে একটি। একই দশা ওয়েস্ট ইন্ডিজেরও। তারাও জিতেছে একটি, হেরেছে দুটি আর পরিত্যক্ত হয়েছে একটি ম্যাচ। নিজেদের পঞ্চম ম্যাচে আজ জয় চাই দু’দলের।

এমন সমীকরণে সমারসেটের টনটনের দ্য কুপার অ্যাসোসিয়েটস কাউন্টি গ্রাউন্ড মুখোমুখি হবে খাদের কিনারে থাকা দু’দল। এই ম্যাচে হারলেই অনেক দূর পিছিয়ে পড়তে হবে সেমিফাইনালের পথ থেকে।

তবে সাম্প্রতিক সমীকরণ বলে, ক্যারিবীয়দের বিপক্ষে অনেক এগিয়ে বাংলাদেশ। ২০১৫ বিশ্বকাপের পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৯টি একদিনের ম্যাচের ৭টি ম্যাচেই জয় পায় বাংলাদেশ, হেরে যায় দুটি ম্যাচ।

তবে বিশ্বকাপের ইতিহাসে তাকালে বাংলাদেশ একবারও জয় পায়নি উইন্ডিজের বিপক্ষে। এর আগে চারবারের লড়াইতে ৩ ম্যাচে জয় পায় ক্যারিবীয়রা, পরিত্যক্ত হয় একটি ম্যাচ।

বাঁচা-মরার লড়াইয়ে টাইগারদের সামনে অপেক্ষা করছে অনেক মাইলফলক।

এই ম্যাচে ২ উইকেট নিতে পারলে ওয়ানডে অধিনায়ক হিসেবে ১০০ উইকেট নেয়ার মাইলফলক স্পর্শ করবেন মাশরাফি বিন মুর্তজা। যার নেতৃত্বে বাংলাদেশ খেলেছে ৭৩ টি ওয়ানডে। যেখানে বাংলাদেশ জয় পেয়েছে ৪০টি আর হেরেছে ৩১টি ম্যাচে।

এই ম্যাচে ২৩ রান করলেই ওয়ানডেতে ৬ হাজার রান পূর্ণ হবে ওয়ানডের এক নম্বর অলরাউন্ডার সাকিব আল হাসানের।

আর ১২৫ রান করতে পারলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১ হাজার রান পূর্ণ করবেন তামিম ইকবাল। একই মাইলফলকের সামনে দাঁড়িয়ে মুশফিকও। উইন্ডিজদের বিপক্ষে ১ হাজার রান পূর্ণ করতে মুশফিকের লাগে ১২১ রান।

আজকের ম্যাচের একাদশে থাকলে মুস্তাফিজুর রহমানের ৫০তম ওয়ানডে ম্যাচ পূর্ণ হবে। ২০১৫ সালে অভিষেক করার পর ক্যারিয়ারে মুস্তাফিজ নিয়েছেন ৮৭ উইকেট। ২০১৮ সাল থেকে এই এক বছরে এই বাম-হাতি পেসার নিয়েছেন ৪৩টি উইকেট।

এমআর/ওয়াই

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়