logo
  • ঢাকা শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬
evaly

অবশেষে জয়ের দেখা দক্ষিণ আফ্রিকার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৬ জুন ২০১৯, ০১:৫৩ | আপডেট : ১৬ জুন ২০১৯, ০৯:৪২
ছবি- সংগৃহীত
এমন কিছুও দেখতে হলো এবারের বিশ্বকাপে। যে দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের শুরুটা করে দাপট দেখিয়ে, সেই দক্ষিণ আফ্রিকা এবার জয় পেল পঞ্চম ম্যাচে এসে। ব্যাপারটা মানতে না পারলেও মানতে হবে।

একে একে ইংল্যান্ড, বাংলাদেশ আর ভারতের কাছে হেরে সেমিফাইনালের দৌড় থেকে প্রায় ছিটকে গেছে দক্ষিণ আফ্রিকা। তার ভেতর আবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচটি বাতিল হয় বৃষ্টির কারণে। এই ম্যাচে তাই ১ পয়েন্ট পাওয়া।

আজ প্রোটিয়াদের পঞ্চম ম্যাচে প্রতিপক্ষ ছিল আফগানিস্তান। আফগানিস্তানও এর আগে চার ম্যাচের সবকটিতেই হেরেছে। কার্ডিফের সোফিয়া গার্ডেনসে টস জিতে আফগানদের ব্যাটিংয়ে পাঠায় ফাফ ডু প্লেসি।

ব্যাটিংয়ে নেমে আফগানদের যাচ্ছেতাই অবস্থা। দুই ওপেনারের জুটি ৩৯ রানে ভাঙ্গার পর আসা যাওয়ার খেলা ব্যাটসম্যানদের। হাশমতউল্লাহ জাজাই ২২ আর নূর আলী যারদান করেন ৩২ রান।

এরপর আট ব্যাটসম্যানের কেউই পার করতে পারেনি দশ রানের কোটা! শেষদিকে রশিদ খানের ২৫ বলে ৩৫ রানে কোনরকম মান রক্ষা।

বৃষ্টি বিঘ্নিত ম্যাচ নেমে আসে ৪৮ ওভারে। তাতে ৩৪.১ ওভারে ১২৫ রানে অল-আউট হয়ে যায় আফগানিস্তান।

প্রোটিয়া স্পিনার ইমরান তাহির ২৯ রান দিয়ে তুলে নেন ৪ উইকেট। ক্রিস মরিস নেন ১৩ রানে ৩ উইকেট। ২ উইকেট নেন অ্যান্ডিল ফেলুকাও আর ১ উইকেট নেন কাগিসো রাবাদা।

বৃষ্টি আইনে প্রোটিয়াদের সামনে লক্ষ্য দাঁড়ায় ৪৮ ওভারে ১২৭ রানের। ছোট লক্ষ্য তাড়া করতে নেমে দুই উদ্বোধনীর জুটি থেকেই আসে ১০৪ রান। ৬৮ রান করা কুইন্টন ডি কককে ফেরান আফগান অধিনায়ক গুলবাদীন নাইব।

এরপর আর অবশ্য উইকেট দিতে হয়নি প্রোটিয়াদের। হাশিম আমলার ৪১ আর ফেলুকাওয়ের ১৭ রানে ১১৬ বল হাতে রেখে ৯ উইকেটের বহুল প্রতীক্ষিত জয় তুলে নেয় দক্ষিণ আফ্রিকা।

এমআর/ওয়াই

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়