logo
  • ঢাকা শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬
evaly

অজিদের কাছে বড় ব্যবধানে হারল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৫ জুন ২০১৯, ২৩:১১ | আপডেট : ১৬ জুন ২০১৯, ০৯:৪৫
দ্বীমুথ করুণারত্নের লড়াকু ব্যাটিং অজি বোলারদের ব্যস্ত করে তুলেছিল ৩২ ওভার পর্যন্ত। একের পর এক বাউন্ডারি আর প্রান্ত বদলে ফিল্ডারদেরও একই অবস্থা। তাতেও শেষ রক্ষা হয়নি লঙ্কানদের। লন্ডনের কেনিংটন ওভালে এই ম্যাচটা জিতে গেলে সেমির পথ অনেকটা পরিষ্কার হয়ে যেত লঙ্কানদের।

অজিদের দেয়া বিশাল রানপাহাড় তাড়া করতে নেমে শুরুটা হয়েছে দুর্দান্ত। দুই উদ্বোধনী ব্যাটসম্যান দ্বীমুথ করুণারত্নে আর কুশল পেরেরা মিলে ১১৫ রানের জুটি গড়েন। দুজনই দেখা পান অর্ধশতকের। কুশল পেরেরা করেন ৩৬ বলে ৫২ রান। এরপরই মিচেল স্ট্রার্কের বলে বোল্ড হয়ে ফেরেন সাজঘরে।

পেরেরার বিদায়ের পর দ্বিতীয় উইকেট জুটিতে করুণারত্নে আর লাহিরু থিরিমান্নের জুটিতে আসে ৩৮ রান। খানিক বাদে থিরিমান্নেও বিদায় নেন ১৬ রান করে।

তৃতীয় উইকেট জুটি থেকে আসে ৩৩ রান। কুশল মেন্ডিস একাই করেন ৩০ রান। যেই না শুরু করলেন, তখনই স্টার্কের বলে ক্যাচ দিয়ে বিদায় বলেন করুণারত্নকে। লঙ্কান অধিনায়ক তখনও একপ্রান্ত আগলে রেখে রান তুলছেন, আশা জাগিয়েছেন লঙ্কানদের। অন্য প্রান্তে তখন উইকেট দিয়ে আসার মিছিল।

এই মিছিলে সামিল হলেন করুণারত্নেও। দলীয় ১৮৬ রানের মাথায় ১০৮ বলে ৯৭ রানে বিদায় নেন এই উদ্বোধনী ব্যাটসম্যান।

এরপর অজি বোলারদের কাছে নাস্তানাবুদ হয়ে ফিরতে হয় বাকি ব্যাটসম্যানদের। তাতে ৪৫ ওভার ৫ বলের মাথায় ২৪৭ রানেই থেমে যায় শ্রীলঙ্কার ইনিংস।

২৫ বল হাতে রেখে ৮৭ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে পাঁচবারের বিশ্বকাপ জয়ীরা।

মিচেল স্টার্ক নেন ৪টি, ক্যান রিচার্ডসন নেন ৩টি, ২টি নেন প্যাট কামিন্স আর ১টি উইকেট নেন বেহেনড্রপ।

এর আগে টসে হেরে আগে ব্যাট করে ৭ উইকেটে ৩৩৪ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। অজিদের হয়ে ১৫৩ রানের ইনিংস খেলেন অ্যারন ফিঞ্চ ও ৭৩ রান করেন স্টিভ স্মিথ। শ্রীলঙ্কার হয়ে ২টি করে উইকেট নেন ইসুরু উদানা ও ধনঞ্জয়া ডি সিলভা। এছাড়া ১ উইকেট নেন লাসিথ মালিঙ্গা।

এমআর/পি

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়