logo
  • ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬

পাকিস্তানি সমর্থককে ম্যাচের টিকেট দিলেন ধোনি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৫ জুন ২০১৯, ১৪:২৭ | আপডেট : ১৫ জুন ২০১৯, ১৫:১৭
এমএস ধোনির সঙ্গে পাকিস্তানি ক্রিকেট ভক্ত মোহাম্মদ বশির (ফাইল ছবি)
ভারত-পাকিস্তান ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা। যদিও বিশ্বকাপে কখনওই জয় পায়নি পাকিস্তান। তবে দুই বছর আগে ইংল্যান্ডের মাঠেই ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন ট্রফি জিতে নিয়েছিল সরফরাজ আহমেদের দল। এবারও মুখোমুখি হচ্ছে দল দুটি। ম্যাচের টিকেট পাওয়ার জন্য ব্যাকুল হয়ে আছেন ক্রিকেট প্রেমীরা। ঠিক এমন সময় এক পাকিস্তানির জন্য হাইভোল্টেজ এই ম্যাচের টিকেট দিয়েছেন ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। 

দায়িত্ব ছেড়ে দিলেও দলের ‘মাস্টার মাইন্ড’ ধোনিকেই বলা হয়। বিরাট কোহলি নেতৃত্বাধীন দলটির বড় সিদ্ধান্তগুলো নিতে দেখা যায় ধোনিকে। ভক্তদের জন্য অনেকবার বিশেষ কিছু করে শিরোনাম হয়েছেন।

২০১১ সালে দলকে বিশ্বকাপ জেতানোর এই কারিগর ফাইনালে ম্যাচ উইনিং ইনিংস খেলেছিলেন। তার আগে পাকিস্তানের বিপক্ষে মোহালিতে সেমিফাইনালের মুখোমুখি হয়েছিল টিম ইন্ডিয়া। ওই ম্যাচের টিকেট পাচ্ছিলেন না পাকিস্তানি সমর্থক মোহম্মদ বশির। ঠিক ওই সময় যুক্তরাষ্ট্রের শিকাগো নিবাসী এই ব্যবসায়ীকে টিকেট পাইয়ে দিয়েছিলেন ধোনি। সেদিন থেকে ভারতের এই উইকেট-রক্ষক ব্যাটসম্যানের বড় ভক্ত হয়ে যান চাচা শিকাগো খ্যাত বশির। 

রোববার ওল্ড ট্রাফোর্ডে মাঠের লড়াইয়ে নামবে ভারত-পাকিস্তান। তার আগেই ধোনির টানে সুদূর শিকাগো থেকে ইংল্যান্ডের ম্যানচেস্টারে হাজির ৬৩ বছর বয়সী বশির। যদিও এই ম্যাচের কোনও টিকেট নেই পাকিস্তানে জন্ম নেয়া যুক্তরাষ্ট্রের এই নাগরিকের কাছে।

বশির জানিয়েছেন, ধোনি তাকে কথা দিয়েছেন ম্যাচের প্রথম বল যখন হবে তখন তিনি স্টেডিয়ামে থাকবেন। অর্থাৎ ৮ বছর আগের সম্পর্কটা সেই যে শুরু হয়েছিল আজও রয়ে গিয়েছে একই। এর মাঝে দুই জনের দেখাও হয়েছে বেশ কয়েকবার। সব শেষ গেল বছর আরব আমিরাতে এশিয়া কাপ চলাকালীন ধোনি-বশিরকে এক সঙ্গে দেখা যায়।

শিকাগোর এই রেস্টুরেন্ট ব্যবসায়ী বলেন, আমি এখানে আসার পর দেখছি এই ম্যাচ দেখার জন্য অনেকেই ৮০০-৯০০ পাউন্ড পর্যন্ত খরচ করতে রাজি। শিকাগো থেকে এখানে যাতায়াতের ভাড়া এটা। ধোনিকে ধন্যবাদ, আমাকে ম্যাচ টিকিটের জন্য কষ্ট করতে হলো না। 

মজার বিষয় হচ্ছে শুধু ধোনির জন্যই নিজের জন্মস্থান পাকিস্তান নয় চির প্রতিদ্বন্দ্বী ভারতকে সমর্থন করতে চলেছেন বশির। 

তিনি বলেন, আমি ধোনির সঙ্গে যোগাযোগ রাখি ম্যাসেজের মাধ্যমে। আমি আসার অনেকদিন আগেই ধোনি আমাকে নিশ্চয়তা দিয়েছি টিকেটের বিষয়ে। তিনি অসাধারণ মানুষ। আমার মনে হয় না কেউ এমন করবে যে ভাবে ২০১১ সালে মোহালি ম্যাচ থেকে ধোনি আমার জন্য করেছে।

এই ম্যাচের অল-লাইন টিকিট রাতারাতি শেষ হয়ে গিয়েছিল। যে ম্যাচ হওয়া নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল সেই ম্যাচেরই চাহিদা বিশ্বকাপের মঞ্চে তুঙ্গে। আর সেই ম্যাচ ফ্রিতে দেখার সুযোগ পাচ্ছেন বশির।

ম্যানচেস্টারে এমএস ধোনির সঙ্গে চাচা শিকাগো

অবশেষে শুক্রবার ম্যানচেস্টারে ভারতের টিম হোটেলে ধোনির সঙ্গে দেখা হলো এই ক্রিকেট প্রেমীর। এ সময় টিকেট নেয়ার পাশাপাশি ধোনির সঙ্গে সেলফিও তুলে নিয়েছেন বশির। ধোনিকে উপহারও দিয়েছেন তিনি। 

এর আগে ম্যানচেস্টারে পৌঁছে পাকিস্তানের টিম হোটেলেই ওঠেন বশির। সেখানে সরফরাজ আহমেদ, মোহম্মদ আমিরদের সঙ্গেও দেখা করেছেন তিনি। এছাড়া শোয়েব মালিক ও সানিয়া মির্জার সঙ্গে সেলফিও তোলা শেষ তার। 

ওয়াই

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়