logo
  • ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬
evaly

বৃষ্টিতে রেকর্ড চলতি বিশ্বকাপের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৩ জুন ২০১৯, ২১:৫২
ছবি-সংগৃহীত
‘দ্য ম্যাচ হ্যাজ বিন কলড অফ’  লাইনটা শুনতে এখন আর কারও ভালো না লাগার কথা এই মুহূর্তে। বৃষ্টি বিশ্বকাপের স্বাদটাই বিষাদ করে তুলছে। একটা আসরের মাত্র শুরু।তার মধ্যেই যদি তিনটা ম্যাচ চলে যায় বাতিলের খাতায়, তাহলে তো বিশাল সমস্যা।

প্রথমে পাকিস্তান-শ্রীলঙ্কা এরপর বাংলাদেশ-শ্রীলঙ্কার ম্যাচ। যে ম্যাচটা বাংলাদেশের জন্য অনেক গুরুত্বের ছিল। ম্যাচটা না হওয়ায় সেমিফাইনালে খেলার স্বপ্ন অনেকটা ধূসর হয়ে গেছে।

মাশরাফি বিন মুর্তজা তো বলেই ফেললেন, যা খেলার সেটা বৃষ্টিই খেলল। কত আশায় ছিলাম ব্রিস্টলে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটা নিয়ে। সেখানে ভাগাভাগি করতে হলো পয়েন্ট। ওভালে নিউজিল্যান্ডের সঙ্গে যদি জিততাম, আমাদের পয়েন্ট থাকত পাঁচ।

বাংলাদেশ অধিনায়কের মতোই হয়তো সরফরাজ আহমেদ, দ্বিমুথ করুনারত্নে, বিরাট কোহলিদের চাপা ক্ষোভ বৃষ্টি নিয়ে। যদিও প্রকৃতির উপর তো আর কারও হাত নেই!

তবে বিশ্বকাপ আয়োজক কমিটির অন্তত খেয়াল রাখা উচিৎ ছিল, এই সময়ে ইংল্যান্ডে বিশ্বকাপ আয়োজন নিয়ে। অন্তত গত এক’শ বছর ধরেই গ্রীষ্ম মৌসুমে এভাবেই বৃষ্টি হয়ে আসছে বিলেতে। এসব জেনেও কি আইসিসি’র এমন খামখেয়ালীপনা! নাকি অজানা।

এই বিশ্বকাপে এখন পর্যন্ত বাতিল হয়েছে ৩টি ম্যাচ। এর আগে ২০১৫ সালে ব্রিসবেনে বাংলাদেশ-অস্ট্রেলিয়া আর ১৯৭৯ বিশ্বকাপে লন্ডনের ওভালে ওয়েস্ট ইন্ডিজ-শ্রীলঙ্কা ম্যাচ বাতিল হয় বৃষ্টির কল্যাণেই।

চলতি বিশ্বকাপে পাকিস্তান-শ্রীলঙ্কা, বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের সঙ্গে সবশেষ বাতিলের খাতায় যোগ হলো ভারত-নিউজিল্যান্ডের ম্যাচ। এছাড়াও দক্ষিণ আফ্রিকা বনাম ওয়েস্ট ইন্ডিজের ম্যাচটি থেমে যায় মাত্র ৭ ওভার ৩ বলের মাথায়।

বিশ্বকাপে এখন পর্যন্ত ১৮টি ম্যাচের চারটি ম্যাচ শেষ হলো পয়েন্ট ভাগাভাগিতে। এই যদি হয় অবস্থা তাহলে বাকি দিনগুলোতে কি হয় সেটাই দেখার বিষয়।

এমআর/ওয়াই

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়