logo
  • ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬

ধাওয়ানের জায়গায় পন্থ, তবে...

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১২ জুন ২০১৯, ১৮:২৭
শিখর ধাওয়ান ও ঋষভ পন্থ || ফাইল-ছবি
নিউজিল্যান্ডের বিপক্ষে এবারের বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে নামছে ভারত। তার আগেই বড় ধরনের ধাক্কা খেয়েছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। অস্ট্রেলিয়ার বিপক্ষে গেল রোববার ১০৯ বলে ১১৭ রানের ইনিংস খেলার পর চোটের কবলে পড়তে হয় শিখর ধাওয়ানকে। মঙ্গলবার নিশ্চিত হয়ে গেল আপাতত তাকে থাকতে হবে মাঠের বাইরে। সময়টা তিন সপ্তাহ। আর তাই বিশ্বকাপে ভারতের জার্সিতে তিন ম্যাচ খেলা হবে না বাম-হাতি এই ওপেনারকে। যে কারণে ভারত থেকে ইংল্যান্ডে উড়িয়ে নিয়ে যাওয়া হচ্ছে ঋষভ পন্থকে। 

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) জানায়, যদি শিখর ধাওয়ান পুরো ছিটকে যান বিশ্বকাপ থেকে তখন দলে ঢুকে পড়বেন ঋষভ পন্থ। তবে দলের সঙ্গেই রাখা হচ্ছে ধাওয়ানকে। 

ভারতের গণমাধ্যমগুলো জানাচ্ছে, ঋষভ পন্থকে দ্রুত ইংল্যান্ডের উদ্দেশে রওনা দিতে বলা হয়েছে। ভারতীয় টিম ম্যানেজমেন্টের আশা সময়ের মধ্যে সুস্থ হয়ে উঠবেন শিখর। তাই তার পরিবর্ত হিসেবে ঋষভ পন্থের নাম ঘোষণা করা হয়নি এখনও। 

ইংল্যান্ডে থাকা বিসিসিআইয়ের এক শীর্ষ কর্মকর্তার বরাতে সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, ‘‘ঋষভ পন্থকে ভারত থেকে ইংল্যান্ডে উড়িয়ে আনা হচ্ছে টিম ম্যানেজমেন্টের দাবিতে।''

আঙুলে চোটের জন্য আপাতত তিনটি ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন ধাওয়ান। বাম-হাতের বুড়ো আঙুলে চির ধরেছে তার। ভারতীয় দল এক বার্তায় জানিয়েছে, ‘‘ধাওয়ানকে আপাতত বিসিসিআইয়ের মেডিক্যাল টিমের অধীনে রাখা হয়েছে। টিম ম্যানেজমেন্ট সিদ্ধান্ত নিয়েছে ধাওয়ান দলের সঙ্গেই ইংল্যান্ডে থাকবেন। এবং তার উন্নতি কতটা হচ্ছে সেটাও নজরে রাখা হবে।''
 
এদিকে দীনেশ কার্তিককে বিশ্বকাপ দলে নিয়ে নির্বাচকরা বাদ দিয়েছিলেন ঋষভ পন্থকে। যা নিয়ে কম সমালোচনা হয়নি। কিন্তু এবার ইংল্যান্ড উড়ে যেতে হচ্ছে পন্থকে। 

মঙ্গলবারই ইংলিশ কিংবদন্তি কেভিন পিটারসেন দাবি তুলেছিলেন শিখর ধাওয়ানের পরিবর্তে ঋষভ পন্থকেই দলে নেয়া উচিৎ। সাবেক এই তারকা ব্যাটসম্যান পরামর্শ দেন রোহিত শর্মার সঙ্গে কেএল রাহুলকে ওপেনার হিসেবে রেখে পন্থকে চার নম্বরে ব্যাট করানো যেতে পারে।

ওয়াই

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়