logo
  • ঢাকা রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬

বাংলাদেশের সামনে রানের পাহাড়

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৮ জুন ২০১৯, ১৯:২০ | আপডেট : ০৮ জুন ২০১৯, ১৯:৪৮
ছবি- সংগৃহীত
সোফিয়া গার্ডেনস বর্তমানে সোয়ালেক স্টেডিয়াম। ২০১৭ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে টাইগারদের জয়ের পর চ্যাম্পিয়নস ট্রফির শেষ চারে জায়গা করে নেয়াটা এখনও সবার মনে আছে। আর ২০০৫ সালের ত্রিদেশীয় সিরিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে সেই ঐতিহাসিক জয়টাও কার্ডিফের এই মাঠেই।

শনিবার বিশ্বকাপের ১২তম ম্যাচে মুখোমুখি ইংল্যান্ড-বাংলাদেশ। ভেন্যু সেই কার্ডিফ। যদিও এদিনটা বাংলাদেশের বোলারদের পক্ষে ছিল না। টস জেতার পর ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন মাশরাফি বিন মুর্তজা।

ইংলিশ দুই ওপেনার এই বাংলাদেশের বোলারদের সব পরিকল্পনা নস্যাৎ করে দেন। দলীয় ১২৮ রানে উদ্বোধনী জুটি ভাঙে। ২০তম ওভারের প্রথম বলে বিদায় নেন জনি বেয়ারস্টো। ৫০ বলে ৫১ রান করে মাশরাফির বলে শট নিয়ে মেহেদী হাসান মিরাজ অসাধারণ ক্যাচ ধরে মাঠ ছাড়তে বাধ্য করেন তাকে।

বেয়ারস্টো বিদায়ের পর জো রুটকে নিয়ে বড় সংগ্রহের দিকে এগিয়ে যান আরেক ওপেনার জেসন রয়। তুলে নেন ক্যারিয়ারের নবম সেঞ্চুরি। রুটের সঙ্গে রয়ের করা ৭৭ রানের জুটিটি ভাঙে ৩২তম ওভারে। ২৯ বলে ২১ রান করা রুট বোল্ড হোন মোহাম্মদ সাইফউদ্দিনের বলে।

ম্যাচের ৩৫তম ওভারের চতুর্থ বলে মিরাজের বলে এবার ক্যাচ লুফে নেন মাশরাফি। রয় ফেরেন চলতি বিশ্বকাপের সর্বোচ্চ ব্যক্তিগত ১২১ বলে ১৫৩ রান করে।

৪৬তম ওভারের দ্বিতীয় বলে জস বাটলার ফিরে যান। ৪৪ বলে ৬৪ রান করা এই উইকেট-রক্ষক ব্যাটসম্যান সাইফউদ্দিনের বলে সৌম্য সরকারের হাতে ক্যাচ তুলে দেন।

দলীয় ৩৪০ রানের মাথায় ৪৭তম ওভারের শেষ বলে আউট হন ইংলিশ অধিনায়ক এউইন মরগ্যান। ৩৩ বলে ৩৫ রান করে মিরাজের বলে সৌম্যর হাতে ক্যাচ তুলে দেন।

পরের ওভারের প্রথম বলে আউট হন বেন স্টোকস। মুস্তাফিজুর রহমানের বলে মাশরাফির হাতে ক্যাচ দিয়ে ৭ বলে ৬ রান করে ফেরেন স্টোকস।

শেষ পর্যন্ত লিয়াম প্লাঙ্কেট ৯ বলে ২৭ ও ক্রিস ওকস ৮ বলে ১৮ রানে অপরাজিত ছিলেন। এতে নির্ধারিত ৫০ ওভারে ৩৮৬ রানের বিশাল রান সংগ্রহ করে ইংলিশরা।

বাংলাদেশের হয়ে সাইফউদ্দিন ও মিরাজ দুটি উইকেট তুলে নেন। একটি করে উইকেট নেন মাশরাফি ও মুস্তাফিজুর।

ইংল্যান্ড

জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, এউইন মরগ্যান (অধিনায়ক), বেন স্টোকস, জস বাটলার, ক্রিস ওকস, জোফরা আর্চার, আদিল রশিদ, লিয়াম প্লাঙ্কেট, মার্ক উড।

বাংলাদেশ

তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মোহম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি মুর্তজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান।

ওয়াই

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়