logo
  • ঢাকা রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬

রয়ের তাণ্ডব থেমেছে

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৮ জুন ২০১৯, ১৮:২৩
সেঞ্চুরি তুলার সময় আম্পায়ারের সঙ্গে ধাক্কা লাগে জেসন রয়ের || ছবি- আইসিসি
কার্ডিফে টস জেতার পর ইংল্যান্ডকে ব্যাট করতে পাঠায় বাংলাদেশ। টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার এমন সিদ্ধান্ত বাড়তি চিন্তার ভাজ ফেলে দেয়। মাঠে নেমেই চল জলদি রান তুলতে থাকেন দুই ওপেনার। দলীয় ১২৮ রানে উদ্বোধনী জুটি ভাঙে।  ২০তম ওভারের প্রথম বলে বিদায় নেন জনি বেয়ারস্টো। ৫০ বলে ৫১ রান করে মাশরাফির বলে শট নিয়ে মেহেদী হাসান মিরাজ অসাধারণ ক্যাচ ধরে মাঠ ছাড়তে বাধ্য করেন তাকে।

বেয়ারস্টো বিদায়ের পর জো রুটকে নিয়ে বড় সংগ্রহের দিকে এগিয়ে যান আরেক ওপেনার জেসন রয়। তুলে নেন ক্যারিয়ারের নবম সেঞ্চুরি। রুটের সঙ্গে রয়ের করা ৭৭ রানের জুটিটি ভাঙে ৩২তম ওভারে। ২৯ বলে ২১ রান করা রুট বোল্ড হোন মোহাম্মদ সাইফউদ্দিনের বলে।

ম্যাচের ৩৫তম ওভারের চতুর্থ বলে মিরাজের বলে এবার ক্যাচ লুফে নেন মাশরাফি। রয় ফেরেন চলতি বিশ্বকাপের সর্বোচ্চ ব্যক্তিগত ১২১ বলে ১৫৩ রান করে। ভয়ঙ্কর এই ইনিংসে ১৪টি চার ও পাঁচটি ছক্কা হাঁকিয়েছেন তিনি।

৪০ ওভার শেষে ৩ উইকেটে ২৭৫ রান সংগ্রহ করেছে ইংল্যান্ড। ২৩ বলে ৩০ রান তুলে ক্রিজে রয়েছেন জস বাটলার। তার সঙ্গে যোগ দিয়েছেন ১৭ বলে ১৪ রান করা অধিনায়ক এউইন মরগ্যান।

ইংল্যান্ড

জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, এউইন মরগ্যান (অধিনায়ক), বেন স্টোকস, জস বাটলার, ক্রিস ওকস, জোফরা আর্চার, আদিল রশিদ, লিয়াম প্লাঙ্কেট, মার্ক উড।

বাংলাদেশ

তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মোহম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান, মাশরাফি মুর্তজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান।

ওয়াই

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়