logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬
evaly

বাংলাদেশ ভয়ানক মানছেন মরগ্যান

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৮ জুন ২০১৯, ১১:৪১ | আপডেট : ০৮ জুন ২০১৯, ১১:৫৭
ছবি- সংগৃহীত
ইংলিশ অধিনায়কের সহজ স্বীকারোক্তি, ‘বাংলাদেশকে যে যেমনটাই ভাবুক না কেন আমি মানি এই দলটা বেশ কঠিন।’ ইয়ন মরগ্যানের মুখে এমন কথা শুনলে বাংলাদেশিদের মনটা নিমেষেই চনমনে হয়ে উঠবে, এটাই স্বাভাবিক। আজ শনিবার (৮ জুন) বাংলাদেশের বিপক্ষে লড়বে এবারের বিশ্বকাপের সবচেয়ে ফেভারিট দল ইংল্যান্ড।

evaly
২০১১ সালের পর ২০১৫ সালের বিশ্বকাপেও বাংলাদেশের কাছে হেরেছিল ইংল্যান্ড। দুইবারই টাইগারদের কাছে হেরে বাদ পড়তে হয়েছিল লিগ পর্ব থেকে। এবার কি তবে মাঠে নামার আগে মরগ্যান বেশ সতর্ক টাইগারদের নিয়ে!

সতর্ক হওয়াটাই স্বাভাবিক মরগ্যানের। দেশের গণ্ডি পেরিয়ে ব্রিটিশ ভূমেও যে চমক দেখাচ্ছে বাংলাদেশ তাতে সতর্ক না হয়ে উপায় কি। চলতি আসরে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে শুরু। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে তো হারিয়েই দিচ্ছিল ২৪৫ রানের লক্ষ্য দিয়েও।

অথচ যেখানে সাড়ে তিন’শ রানও নাকি নিরাপদ না কোনও দলের জন্য। সেখানে বাংলাদেশ এত কম রান করেও নিউজিল্যান্ডকে ৫০ ওভার পর্যন্ত নিয়ে গিয়েছিল।

বাংলাদেশ ম্যাচের আগে মরগ্যান বলেন, ম্যাচটা বেশ কঠিন হবে। তারা খুব ভালো দল। বাংলাদেশকে কে কেমন ভাবে আমার জানা দরকার নেই তবে আমি জানি বাংলাদেশ বেশ ভয়ানক দল। তাদের যে ক’জন অভিজ্ঞ খেলোয়াড় আছে তারা আমাদের দলের অভিজ্ঞদের চাইতেও অভিজ্ঞ। ভয়টা এখানেই। তবু আশা করছি আমরা ভালো খেলব এবং জিতব।

২০১৫ বিশ্বকাপে বাংলাদেশের কাছে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার তিক্ত অভিজ্ঞতা এড়িয়ে যেতে চাইলেও বলতে হলো মরগ্যানকে।

‘ওই ম্যাচ হেরে আমাদের বিদায় নিশ্চিত হয়ে গিয়েছিল, যেটিতে আমি খেলেছি। শুধু বাংলাদেশের বিপক্ষে ম্যাচ বলেই নয়, ওয়েলিংটনে নিউজিল্যান্ডের কাছে হারটাও পরে আমাদের আরও সামনে এগিয়ে যেতে সহায়তা করেছে।’

সেবার বাংলাদেশের কাছে হেরে গত চার বছরে কতটা বদলে গেছে মরগ্যানের দল সেটা সবার জানা।

কার্ডিফের সোফিয়া গার্ডেনসে ম্যাচ শুরু হবে বিকেল সাড়ে তিনটা থেকে।

এমআর/এসএস

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়