logo
  • ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

মুশফিকসহ সবাই স্বাভাবিক আছে: মাশরাফী

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৮ জুন ২০১৯, ১০:২০ | আপডেট : ০৮ জুন ২০১৯, ১০:২৪
ছবি- সংগৃহীত
যে মুশফিককে নিয়ে গত ২ জুন মাথায় তুলে নাচালো, সেই মুশফিককে দুই দিনের ব্যবধানে টেনে নামানো হলো। দেশের সমর্থক থেকে শুরু করে গণমাধ্যমও। যদিও গণমাধ্যমের যে কাজ সেটা করাটাই স্বাভাবিক। আলোচনা-সমালোচনা এখানে না হওয়াটাই বরং অস্বাভাবিক। কিন্তু মুশফিকুর রহিমকে নিয়ে এদেশের কিছু মানুষের ব্যঙ্গাত্মক সমালোচনার উত্তর না দিয়ে পারেননি বাংলাদেশ অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

শনিবার বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক ইংল্যান্ড। শক্তির বিচারে তারা ঢের এগিয়ে বাংলাদেশের চেয়ে। তবে বাংলাদেশ যেভাবে নিজেদের বিশ্বকাপ শুরু করেছে তাতে ইংল্যান্ডও ভয় পেতে বাধ্য।

প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুর্দান্ত জয় পাওয়ার দুদিনের মাথায় নিউজিল্যান্ডের কাছে হারতে হয়েছে ২ উইকেটে। এই হারের পেছনে মুশফিকের ভূমিকাটা চোখে পড়ার মতো। আগে নিজে রান আউট হয়েছেন, পরে কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনকে করতে পারেনি রান আউট। উইলিয়ামসন দাগ পার হবার আগে স্ট্যাম্পিং করলেও আগেই স্ট্যাম্পে হাত লেগে যায়।

তাতে শেষ পর্যন্ত হারতেই হয়েছে বাংলাদেশকে। এই দুইটা ঘটনার না ঘটলে হয়তো ম্যাচের চিত্র যে অন্য রকম পারতো সেটা স্বয়ং মাশরাফীও শিকার করলেন ম্যাচ শেষে।

কিন্তু ব্যাপারটা সেখানেই শেষ হয়ে যেতে পারতো। কিন্তু সেটি হয়নি। তাই আবারও ইংল্যান্ড ম্যাচের আগে মাশরাফীকে কথা বলতে হয়েছে মুশফিককে নিয়ে।

মুশফিক এমনিতেই আবেগী, সেটা সবারই জানা। এরপর তার কারণেই যদি ম্যাচে হেরে যায় তাহলে তো তার এত দ্রুত স্বাভাবিক হবার কথা না।

সংবাদ সম্মেলনে এমন প্রশ্নের জবাবে মাশরাফী বলেন, মুশফিক এসব নিয়ে ভাবছেন না। সে পুরোপুরি ঠিক আছে। নরমাল না থাকার কারণ দেখছি না। সত্যি বলতে, যারা কাজ করে তাদের সমালোচনা হবে এটাই স্বাভাবিক। বসে বসে সমালোচনা করা খুবই সহজ। দলের সবাই সবাইকে সমর্থন করছে।

মাশরাফী মনে করিয়ে দেন নিজের পারফরম্যান্স নিয়েও। তিনি স্বীকার করেছেন, নিজের সেরাটা দিতে পারেননি এখনও।

‘মুশফিক শুধু একা নয়, আমিও আমার সেরাটা দিতে পারিনি এখনও। আরও অনেকে নিজের সেরাটা দিতে পারেনি। এটা ক্রিকেটে হয়ই, নরমাল ব্যাপার। যারা নরমালি নিতে পারছে না, তরা এসব বলছে। খুবই স্বাভাবিক।’

এমআর/এসএস

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়