logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬
evaly

ওভাল যেন ঢাকা-চিটাগাং: রস টেইলর

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৬ জুন ২০১৯, ২১:৫৮ | আপডেট : ০৬ জুন ২০১৯, ২২:০৪
বাংলাদেশের ম্যাচ মানে বাড়তি উন্মাদনা। মাশরাফি-সাকিবরা যেখানেই খেলতে যান সেখানেই যেন দলের দ্বাদশতম সদস্য হিসেবে হাজির হয়ে যান সমর্থকরা। ডাবলিন, হারারে কিংবা ওভাল কোথায় নেই বাংলাদেশের সমর্থন! দুনিয়ার যে প্রান্তেই খেলতে যায় না কেন, সেখানেই দেখা যায় বাংলাদেশের সমর্থকদের বড় অংশ।

evaly
এই তো বছরখানেক আগে বাংলাদেশ খেলতে গিয়েছিল যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায়। যেখানে কিনা ক্রিকেট পরিচিত নয় খুব একটা, সেখানেও গ্যালারি ভর্তি বাংলাদেশের সমর্থক।

দ্বাদশ বিশ্বকাপে বাংলাদেশ এবার নিজেদের শক্তিশালী দল নিয়েই হাজির হয়েছে। যুক্তরাজ্যে এমনিতেই বাংলাদেশের মানুষের ঘনবসতি। এখানে টাইগারদের ম্যাচ মানে বাড়তি উন্মাদনা সমর্থকদের।

এরইমধ্যে দুই ম্যাচ খেলেছে বাংলাদেশ। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দিয়ে যেন সমর্থকদের পালে বাড়তি হাওয়া দিয়েছে সাকিবরা।

ওভালে সেই ম্যাচে শতকরা ৯০ ভাগ সমর্থকই ছিল বাংলাদেশের। এরপর বুধবার ম্যাচ ছিল নিউজিল্যান্ডের বিপক্ষে। এই ম্যাচে মাত্র ২৪৫ রানের লক্ষ্য দিয়েও প্রায় হারিয়ে দিচ্ছিল কিউইদের। শেষ পর্যন্ত চাপ সামলে ২ উইকেটে ম্যাচটা জিতে নেয় নিউজিল্যান্ড।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে কথা বলেন দলের অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেইলর। গ্যালারিতে উপস্থিত দর্শকদের নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নে টেইলর বলেন, আমার কাছে মনে হয়েছিল ঢাকা বা চিটাগংয়ে খেলছি।

‘শেষদিকে আমরা খুবই চাপে ছিলাম। এর জন্য বাংলাদেশকে কৃতিত্ব দিতেই হবে। ম্যাচটি যেকোনো দিকে যেতে পারত। শুধু খেলোয়াড়েরাই নয়, কৃতিত্ব পাবে গ্যালারিতে থাকা তাদের সমর্থকরাও। সমর্থকরাও আমাদের চাপে রেখেছিল। আমি যখন ব্যাটিং করছিলাম তখন আমার মনে হয়েছে ঢাকা বা চিটাগংয়ে খেলছি।’

এমআর/পি

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়