logo
  • ঢাকা সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

২০১৯ বিশ্বকাপ খেলতে অনুরোধ জানিয়েছিলেন ডি ভিলিয়ার্স

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৬ জুন ২০১৯, ১৭:২২
ছবি- সংগৃহীত
অবসর ভেঙে বিশ্বকাপে খেলতে চেয়েছিলেন দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। কিন্তু তার অনুরোধে সায় দেয়নি প্রোটিয়া টিম ম্যানেজমেন্ট। এমনটাই জানাচ্ছে, ইএসপিএন ক্রিকইনফো।

এবারের বিশ্বকাপে প্রথম তিন ম্যাচেই হারতে হয়েছে দক্ষিণ আফ্রিকাকে। সেমিফাইনালের পৌঁছানো লড়াই থেকে যেকোনো মুহূর্তে ছিটকে যেতে পারে ‘চোকার্স’ হিসেবে পরিচিত দলটি।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো জানিয়েছে, বিশ্বকাপের জন্য দক্ষিণ আফ্রিকার দল ঘোষণার ২৪ ঘণ্টা আগে আবারও দলের হয়ে খেলার ইচ্ছা প্রকাশ করেছিলেন এবি ডিভিলিয়ার্স। তিনি এ বিষয়ে দলের অধিনায়ক ফাফ ডু প্লেসি, দক্ষিণ আফ্রিকার প্রধান কোচ ওটিস গিবসন ও নির্বাচকদের আহ্বায়ক লিন্ডা জন্ডির সঙ্গে কথাও বলেছিলেন। 

কিন্তু দু’টি কারণে ডি ভিলিয়ার্সকে দলে নেয়া হয়নি। ২০১৮ সালের মে মাসে অবসর নেন ডিভিলিয়ার্স। তাই দীর্ঘ এক বছর আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটের ধারে কাছেও ছিলেন না তিনি। আর এই কারণে দলে সুযোগ পাওয়ার যোগ্যতা অর্জন করেননি ৩৫ বছর বয়সী এই ব্যাটসম্যান। 

টিম ম্যানেজমেন্টের মনে হয়, ডি ভিলিয়ার্সকে দলে নেয়া হলে তার অনুপস্থিতিতে ভালো পারফরম্যান্স দেখানো ক্রিকেটারদের প্রতি অবিচার করা হবে। 

ক্রিকইনফো উল্লেখ করেছে, ভ্যান ডার ডুসেনের মতো ব্যাটসম্যানের নাম। যিনি চলতি বছরের জানুয়ারিতে অভিষেক করার পর ক্যারিয়ারের প্রথম চার ইনিংসের তিনটিতেই তুলে নিয়েছেন অর্ধশতক। ডি ভিলিয়ার্স দলে ঢুকলে তরুণ এই ব্যাটসম্যানকেই বাদ দেয়া হতো।

অন্যদিকে ২২৮ ম্যাচে ৫৩.৫০ গড়ে ৯ হাজার ৫৭৭ রান করেছেন এবি ডিভিলিয়ার্স। ২০১৫ সালের জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩১ বলে শতকও রয়েছে মিস্টার থ্রি সিক্সটি ডিগ্রি খ্যাত এই তারকার।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে ৪৪২ রান করেন তুলেছিলেন ডি ভিলিয়ার্স। 

ওয়াই

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়