logo
  • ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬

চাহালে ঘুরলো দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৫ জুন ২০১৯, ১৯:২০ | আপডেট : ০৬ জুন ২০১৯, ১৮:২৮
ছবি- সংগৃহীত
দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ যেন শুরুতেই শেষ হবার উপক্রম। স্বাগতিক ইংল্যান্ড আর বাংলাদেশের কাছে টানা হেরে চিন্তার ভাঁজ পড়েছে প্রোটিয়াদের কপালে। এই ভাঁজ দূর করার জন্য আজ ভারতের বিপক্ষে জয়ের বিকল্প নেই বললেই চলে।

সাউদাম্পটনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু হয়েছে ভারতের। এবারের বিশ্বকাপে বিরাট কোহলির দল এমনিতেই ফেভারিটের তকমা নিয়ে নেমেছে।

রোজ বোলে টস জিতে দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ফাফ ডু প্লেসি টস জিতে সিদ্ধান্ত নেন ব্যাটিংয়ের। ডু প্লেসির এই সিদ্ধান্তটা সুখকর করে তুলতে পারেনি প্রোটিয়া ব্যাটসম্যানরা। শুরু থেকেই উইকেট দিয়েছে নিয়মিত বিরতিতে।

যুযবেন্দ্র চাহালের ঘূর্ণিতে রীতিমতো ঘুরেছে হাশিম আমলা-মিলাররা। দুই ওপেনার হাশিম আমলা কুইন্টন ডি ককের জুটি ভাঙে ১১ রানের মাথায়। দুই ওপেনারকেই সাজঘরে ফেরান জাসপ্রিত ভুমরাহ।

তিন নম্বরে ব্যাট করতে এসে ডু প্লেসি করেন ৫৪ বলে ৩৮ রান। প্লেসিকে ফেরান চাহাল। ভ্যান ডার ডুসেনকে ২২ আর ডেভিড মিলারকেও ৩১ রানে ফেরান চাহাল।

জেপি ডুমিনির ব্যাটে আসে ৩ রান। ৩৪ রান করা অ্যান্ডিল ফেলুকাওকে স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলে সাজঘরের পথ দেখান মহেন্দ্র সিং ধোনি। ক্রিস মরিস আর কাগিসো রাবাদার ঝড়ো ব্যাটিং প্রোটিয়াদের খানিক আশা দেখালেও ৫০ ওভারে ৯ উইকেটে ২২৭ রান পর্যন্ত তুলতে পারে দক্ষিণ আফ্রিকা। মরিস করেন ৩৪ বলে ৪২ আর রাবাদা করেন ৩১ রান।

ভারতের হয়ে ৪ উইকেট নেন চাহাল, ২টি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার ও জাসপ্রিত ভুমরাহ। ১টি উইকেট নেন কুলদীপ যাদব।

এমআর/

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়