logo
  • ঢাকা রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬

১০টি ভালো বল ব্যবধান গড়ে দেবে: আজহার মাহমুদ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৩ জুন ২০১৯, ১২:৩২ | আপডেট : ০৩ জুন ২০১৯, ১৩:০১
বিশ্বকাপের দ্বাদশ আসরের ষষ্ঠ ম্যাচে সোমবার ইংল্যান্ডের মুখোমুখি হচ্ছে পাকিস্তান। নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে খেলা শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায়। জয়ের ধারা অব্যাহত রাখতে চায় ইংলিশরা। আর পেছনের ভুল শুধরে জয়ে ফিরতে মরিয়া পাকিস্তান বাহিনী।

bestelectronics
২০১৮ সালের ১৯ জানুয়ারি ট্রেন্ট ব্রিজেই অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬ উইকেটে ৪৮১ রান সংগ্রহ করেছিল ইংল্যান্ড। যা ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ দলীয় সংগ্রহের রেকর্ড।

ইংলিশদের বিপক্ষে মুখোমুখি হবার আগে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন পাকিস্তানের বোলিং কোচ আজহার মাহমুদ। তিনি বলেন, আমরা জানি আমাদের জয় ছিনিয়ে নেয়ার ক্ষমতা রয়েছে। তাদের রয়েছে কৌশল, সঙ্গে সেরা ব্যাটিং লাইনআপ। তবে অনেক কিছুই এখনও বাকি আছে। এটা ৪৮০ রানের পিচ, বিশ্ব রেকর্ডের পিচ। রেকর্ড গড়তে হলে তাদের ৩০০ বল খেলতে হবে, আর আমাদের ১০ উইকেট তুলতে লাগবে দশটি ভালো বল। আর আমাদের তা করার মতো সামর্থ্য রয়েছে। তা করার কৌশলও জানা আছে আমাদের। আশা করি এটিই ব্যবধান গড়ে দেবে।

বিশ্বকাপ শুরুর কয়েকদিন আগেই ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচ সিরিজে ৪-০তে হারতে হয়েছে পাকিস্তানকে। একটি ম্যাচ পরিত্যক্ত হয় বৃষ্টির কারণে। বাকি সবগুলো ম্যাচই ছিল হাই স্কোরিং।

প্রস্তুতি ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ৩ উইকেটে হারে সরফরাজ আহমেদের দল। আসরের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে ৭ উইকেটে হেরে বিশ্ব আসর শুরু করে সরফরাজ বাহিনী। ইংল্যান্ডের বিপক্ষে জয় পেলে সেটি কি আপসেট হিসেবে গণ্য হবে?

এমন প্রশ্নের জবাবে আজহার মাহমুদ বলেন, মোটেও আপসেট নয়। আমাদের জয় পাওয়ার সক্ষমতা রয়েছে। যদি দ্বিপাক্ষিক সিরিজের দিকে তাকান আমরা ইংলিশদের থেকে খুব একটা দূরে ছিলাম না। তারা ১ হাজার ৩০ রান তুলেছিল। আমরা ১ হাজার ৩৭০ রান করতে সক্ষম হই। মাত্র ৭০ রানের ব্যবধান ছিল দুই দলের।

বিশ্ব আসরে ৯ বার মুখোমুখি হয়েছে ইংল্যান্ড-পাকিস্তান। এরমধ্যে সমান সংখ্যক চারটি করে জয় উভয় দলের। আর অপর ম্যাচটি পরিত্যক্ত হয়। এছাড়া ওয়ানডেতে ৮৭ বারের দেখায় ৫৩ জয় ইংলিশদের দখলে।

নিজেদের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০৪ রানের জয় দিয়ে শুরু করে ফুরফুরে মেজাজে আছে আসরের অন্যতম ফেবারিট এউইন মরগ্যান নেতৃত্বাধীন দলটি। নিজেদের দ্বিতীয় ম্যাচেও জয়ের বিকল্প ভাবছে না স্বাগতিকরা।

এখন দেখার বিষয় শেষ দশ ওয়ানডে ম্যাচ হারা পাকিস্তান ফেবারিট ইংল্যান্ডকে হারিয়ে জয়ের ধারায় ফিরতে পারবে কিনা।

ওয়াই/পি

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়