logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬
evaly

লঙ্কানদের ১০ উইকেটে হারিয়ে কিউইদের দুর্দান্ত শুরু

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০১ জুন ২০১৯, ২০:০৯ | আপডেট : ০১ জুন ২০১৯, ২০:১৫
ছবি- সংগৃহীত
শুক্রবার পাকিস্তান আর শনিবার শ্রীলঙ্কা। দু’দলেরই একশ’ রান পার করতে কষ্ট হয়ে গেছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কাল ১০৫ রানে অলআউট হয়ে ৭ উইকেটে হেরেছিল পাকিস্তান। আজ নিউজিল্যান্ডের কাছে মাত্র ১৩৬ রানে অলআউট হয়েছে শ্রীলঙ্কা।

evaly
বিশ্বকাপের আগে থেকেই আঁচ করা যাচ্ছিল শ্রীলঙ্কা দল নিয়ে। বিশ্বকাপের জন্য দল ঘোষণায় বড় চমক ছিল চার বছর ধরে ওয়ানডে না খেলা দ্বিমুথ করুণারত্নের কাঁধে অধিনায়কত্বের ভার তুলে দেয়া। দলে জায়গা দেয়া হয়নি অভিজ্ঞদের।

শনিবার কার্ডিফের সোফিয়া গার্ডেনসে নিজেদের প্রথম ম্যাচে টস জিতে কিউই অধিনায়ক ক্যান উইলিয়ামসন সিদ্ধান্ত নেন আগে বোলিংয়ের। মাঠ যে পেসারদের স্বর্গ!

ট্রেন্ট বোল্ট, মেট হ্যানরিদের গতিতে নাকাল শ্রীলঙ্কান ব্যাটাররা। এক দ্বিমুথ করুণারত্নে ছাড়া আর কেউ পার হতে পারেনি পঞ্চাশের কোটা। কুশল পেরেরা ২৯ আর থিসারা পেরেরা করেন ২৭ রান।

শেষ পর্যন্ত দ্বিমুথ করুণারত্নের অপরাজিত ৫২ রানে মাত্র ২৯ ওভার ২ বলে ১৩৬ রানেই গুটিয়ে যায় লঙ্কানরা।

নিউজিল্যান্ডের হয়ে ৩ উইকেট করে নেন ম্যাট হেনরি ও লকি ফার্গুসন আর ১টি করে উইকেট নেন কলিন ডি গ্র্যান্ডওম, জিমি নিশাম ও মিচেল স্যনাটনার।

জবাবে ব্যাট করতে নেমে লাসিথ মালিঙ্গা, সুরাঙ্গা লাকমলদের বল অয়ানায়াসেই খেলেছেন কিউই দুই ওপেনার মার্টিন গাপটিল ও কলিন মুনরো। এই দুইজনকে আউট করতে ব্যর্থ হোন লঙ্কান পাঁচ বোলার।

গাপটিল-মুনরো দুজনই তুলে নেন অর্ধশতক। গাপটিলের ব্যাটে আসে ৭৩ আর মুনরোর ব্যাটে আসে ৫৮ রান। শ্রীলঙ্কার দেয়া লক্ষ্য তাড়া করতে কিউই দুই ওপেনার সময় নেন মাত্র ১৬ ওভার ১ বল। ১০ উইকেটের বড় জয় ব্ল্যাক-ক্যাপসদের বিশ্বকাপ যাত্রাটা শুরু হলো দুর্দান্ত।

এমআর/পি

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়