logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬
evaly

পাকিস্তানের পুনরাবৃত্তি ঘটাল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০১ জুন ২০১৯, ১৮:০৪ | আপডেট : ০১ জুন ২০১৯, ১৮:০৯
ছবি- সংগৃহীত
বিশ্বকাপের আগে থেকেই আঁচ করা যাচ্ছিল শ্রীলঙ্কা দল নিয়ে। বিশ্বকাপের জন্য দল ঘোষণায় বড় চমক ছিল, চার বছর ধরে ওয়ানডে না খেলা দ্বিমুথ করুণারত্নের কাঁধে অধিনায়কত্বের ভার তুলে দেয়া। এছাড়া দলের অভিজ্ঞদের জায়গা না হওয়া। সঙ্গে যোগ হয়েছিল টানা ম্যাচ হারও।

evaly
আজ শনিবার কার্ডিফের সোফিয়া গার্ডেনসে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে গত বিশ্বকাপের রানারআপ নিউজিল্যান্ডের। টস জিতে কিউই অধিনায়কের মুখে চড়া হাসি, দেরি না করেই সিদ্ধান্ত নেন আগে ফিল্ডিং করার। মাঠ যে পেসারদের অনুকূলেই! তেমনটাই ঘটল প্রথম ইনিংসে।

গতকাল পাকিস্তান যেমনটা দেখাল ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে, ঠিক তারই যেন পুনরাবৃত্তি ঘটাল লঙ্কানরা। ক্যারিবীয়দের কাছে ১০৫ রানেই গুটিয়ে যায় পাকিস্তান।

দুই ওপেনারের জুটিটা টিকল ইনিংসের দ্বিতীয় বল পর্যন্ত। মেট হ্যানরির প্রথম বলে ফাইন লেগে চার হাঁকিয়ে শুরু করলেও দ্বিতীয় বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে সাজঘরে ফিরতে হয় লাহিরু থিরেমান্নেকে।

তিন নম্বরে ব্যাট করতে এসে কুশল পেরেরা ৪২ রানের জুটি গড়েন আরেক ওপেনার করুণারত্নের সঙ্গে। পেরেরাকেও ২৯ রানে ফেরান হ্যানরিই। চার নম্বরে ব্যাট করতে আসা কুশল মেন্ডিসও এই ওভারের টানা দ্বিতীয় শিকার হেনরির। এরপর ধনঞ্জায়া সিলভা ৪, অ্যাঞ্জেলো ম্যাথুস ০, জীবন মেন্ডিস ফেরেন ১ রানে।

ইনিংসের সবচেয়ে লম্বা জুটি গড়েন সেই করুণারত্নে আর থিসারা পেরেরা। দুজনে মিলে যোগ করেন ৫২ রান।

পেরেরা দ্রুত রান তুলে আলো দেখালেও সেই আলো নিভিয়ে দেন মিচেল স্যান্টনার। ২৭ রানের মাথায় ট্রেন্ট বোল্টের কাছে ক্যাচ দিয়ে ফেরেন পেরেরা। এরপর ইসুরু উদানা এলেন আর গেলেন। তবু রয়ে গেলেন অধিনায়ক।

দ্বিমুথ করুণারত্নে শেষ পর্যন্ত ৫২ রানে অপরাজিত থাকলেও বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতায় মাত্র ২৯ ওভার ২ বলে ১৩৬ রানেই গুটিয়ে যায় লঙ্কানরা।

নিউজিল্যান্ডের হয়ে ৩ উইকেট করে নেন ম্যাট হেনরি ও লকি ফার্গুসন আর ১টি করে উইকেট নেন কলিন ডি গ্র্যান্ডওম, জিমি নিশাম ও মিচেল স্যনাটনার।

এমআর/পি

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়