logo
  • ঢাকা শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

এক ছয়ে গেইলের রেকর্ড গড়ার অপেক্ষা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ৩১ মে ২০১৯, ১৪:১৭ | আপডেট : ৩১ মে ২০১৯, ১৪:৫২
ছবি- সংগৃহীত
যতক্ষণ উইকেটে টিকে থাকেন, যেন ছক্কা হাঁকানোর জন্যই মুখিয়ে থাকেন ‘দ্য ইউনিভার্সাল বস’ খ্যাত ক্রিস গেইল। বিনোদনের ফেরিওয়ালা এই ক্যারিবীয় ওপেনার দেশের হয়ে কিংবা বিদেশি ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে চার-ছয়ের বিনোদন দিয়ে যাচ্ছেন দীর্ঘদিন। কিন্তু আর কতদিন? বিদায় তো বলতেই হবে এই ক্রিকেটকে।

bestelectronics
বয়স ৪০ ছু্ঁই ছুঁই করছে! আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানার মুহূর্তটা প্রায় চলেই এলো। চলতি বিশ্বকাপ খেলেই ওয়ানডে ক্রিকেটকে বিদায় বলে দেবেন বলে সিদ্ধান্তও নিয়ে ফেলেছেন ইউনিভার্সাল বস।

ক্যারিবীয়রা এই বিশ্বকাপে যদি সেমি-ফাইনাল আর ফাইনাল না খেলে তবে লিগের ৯টা ম্যাচই হবে গেইলের ক্যারিয়ারের শেষ ওয়ানডে।

আজ শুক্রবার পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হতে যাচ্ছে ইউনিভার্সাল বসের বিদায়ী সুর। কিন্তু এই ম্যাচেও গেইলের সামনে থাকছে রেকর্ড গড়ার হাতছানি।

মাত্র একটি ছক্কা লাগবে এই রেকর্ড গড়তে। দীর্ঘ ক্যারিয়ারে সব ফরম্যাট মিলিয়ে ৫১৭ ছক্কার মালিক গেইল। তাহলে একটি ছয় নিয়ে কেন এত মাতামাতি?

মাতামাতি এই কারণেই, আর একটা ওভার বাউন্ডারিতে গেইল মালিক হয়ে যাবেন বিশ্বকাপে সর্বোচ্চ ছক্কার।

বিশ্ব আসরে সমান ৩৭টি করে ছক্কা মেরেছেন ক্রিস গেইল ও এবি ডি ভিলিয়ার্স। আজ যদি পাকিস্তানের বিপক্ষে একটা ছক্কা হাঁকাতে পারেন তবে প্রোটিয়া ব্যাটিং জিনিয়াস- ভিলিয়ার্সকেও ছাড়িয়ে যাবেন ক্যারিবিয় ব্যাটিং দানব।

গেইল তাঁর ২০ বছরের ক্যারিয়ারে এখন পর্যন্ত টেস্ট খেলেছেন ১০৩টি, করেছেন ৭ হাজার রান। ২৮৯টি ওয়ানডেতে আছে ১০ হাজার রান। যে সংস্করণে তাঁর খ্যাতি দুনিয়া জুড়ে, সেই টি-টোয়েন্টিতে সর্বেোচ্চ সেঞ্চুরির মালিক তিনি। জিতেছেন দুটি বিশ্বকাপও।

এই লম্বা ক্যারিয়ারে খেলতে যাচ্ছেন পঞ্চম ওয়ানডে বিশ্বকাপ। গত চার আসরে ২৬টি ম্যাচ খেলে করেছেন মাত্র দুটি সেঞ্চুরি। সবশেষ ২০১৫ বিশ্বকাপে জিম্বাবুয়ের বিপক্ষে খেলেন ২১৫ রানের মহাকাব্যিক ইনিংস। যা বিশ্বকাপের ইতিহাসে প্রথম দ্বিশতক। বিদায়ী আসরে নতুন কোনো চমক দেখাতে পারবেন তো ইউনিভার্সাল বস?

এমআর/এজি

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়