logo
  • ঢাকা সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬

উইন্ডিজদের বিপক্ষে অনিশ্চয়তায় আমির

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ৩০ মে ২০১৯, ১৮:১৪
মোহাম্মদ আমির || ছবি- সংগৃহীত
২০১৭ সালে ইংল্যান্ডের মাটিতে গোটা টুর্নামেন্ট দারুণ কেটেছিল পাকিস্তানের পেসার মোহাম্মদ আমিরের। এর পর থেকেই যেন হারিয়ে গেলেন। শেষ ১৫ ওয়ানডে ম্যাচে  নিয়েছেন মাত্র ৫ উইকেট। তবু শেষ সময়ে বিশ্বকাপের দলে ডাকা হয়েছে তাকে।

 শুক্রবার পাকিস্তান নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। 

নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে নামার আগে পাকিস্তান দলে গুঞ্জন, উইন্ডিজদের বিপক্ষে খেলা হচ্ছে না আমিরের। ফিটনেস জটিলতায় বাদ পড়তে যাচ্ছেন এই পেসার।  

পাকিস্তানী গণমাধ্যম জিও নিউজের তথ্য অনুযায়ী, আমির নিজ থেকে পাকিস্তান দলের ম্যানেজমেন্টকে অনুরোধ করেছেন তাকে প্রথম ম্যাচের দলে না রাখার জন্য। 

২৭ বছর বয়সী এই পেসারের অনুরোধে রাজিও হয়েছে পাকিস্তানের টিম ম্যানেজমেন্ট। তারা ঝুঁকি নিতে চাচ্ছে না তাকে নিয়ে।

আমীর আরও অনুরোধ জানান, তাকে কয়েকদিন বিশ্রামে রাখতে। বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ চলাকালীন চিকেন পক্সেও ভুগেছিলেন এই এই তারকা। 

দীর্ঘ সময় ধরে ফর্ম হীন শুধু আমীরই নন, ফর্মহীনতায় ভুগছে গোটা পাকিস্তান দল। বিশ্বকাপ শুরুর আগে আফগানিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচসহ টানা ১১টি ম্যাচে হেরেছে সবশেষ চ্যাম্পিয়নস ট্রফির চ্যাম্পিয়নরা। 

পাকিস্তান দলের অবস্থা বাজে হলেও শেষ ছয়টি ওয়ানডের দুটিতে জিতেছিল ক্যারিবীয়রা।  এছাড়া প্রস্তুতি ম্যাচেও বড় জয় পেয়েছে নিউজিল্যান্ডের বিপক্ষে।

ক্রিস গেইল, শাই হোপ, শিমরন হেটমেয়ার, আন্দ্রে রাসেলদের নিয়ে নিজেদের ঘরে দ্বিতীয় শিরোপা তুলতে চায় জেসন হোল্ডার নেতৃত্বাধীন দলটি।

পাকিস্তান সম্ভাব্য একাদশ 

ইমাম উল হক, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ (অধিনায়ক, উইক-রক্ষক), ইমাম ওয়াসিম, আসিফ আলী, শাদাব খান, ওহাব রিয়াজ, হাসান আলী ও শাহিন শাহ আফ্রিদি।

ওয়েস্ট ইন্ডিজ সম্ভাব্য একাদশ 

ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ (উইকেটরক্ষক), শিমরন হেটমেয়ার, ড্যারেন ব্র্যাভো, জেসন হোল্ডার (অধিনায়ক), আন্দ্রে রাসেল, অ্যাশলে নার্স, কেমার রোচ, শেলডন কটরেল ও শ্যানন গ্যাব্রিয়েল।

এমআর/ওয়াই

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়