logo
  • ঢাকা রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

ভারতের কাছে হেরে প্রস্তুতি সারল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৯ মে ২০১৯, ০০:০০ | আপডেট : ২৯ মে ২০১৯, ১০:৫৩
ছবি- সংগৃহীত
প্রস্তুতি ম্যাচ বলেই যেন গুরুত্বহীন। এক ম্যাচ তো খেলাই হয়নি। পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচটা ভেসে যায় বৃষ্টিতে। ভারতের বিপক্ষে ম্যাচটা তাই নিজেদের ঝালিয়ে নেয়ার বড় সুযোগ হয়ে দাঁড়ায় বাংলাদেশ দলের সামনে।

bestelectronics
কার্ডিফের সোফিয়া গার্ডেনস, এই মাঠেই অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ডকে হারিয়ে ইপরাজিত ছিল বাংলাদেশ। প্রস্তুতি ম্যাচে আজ খেলতে নামে বিশ্বকাপের ফেভারিট দল ভারতের বিপক্ষে।

টস জিতে টাইগার দলপতি মাশরাফী অবশ্য বোলিংই নিয়েছিলেন। শুরুটা দুর্দান্ত ছিল মাশরাফী-মুস্তাফিজদের। মাশরাফী তো ৬ ওভারে মেডেন নিয়েছেন ২ ওভার, রান দিয়েছেন মাত্র ২৩। মুস্তাফিজের বলেও ছিল ধার। ৮ ওভার বোলিং করে ৪৩ রানে তুলে নিয়েছিলেন ২ উইকেট।

বাকিদের ব্যর্থতায় দ্রুত রান তুলতে থাকে ভারতীয় ব্যাটসম্যানরা। দুই ওপেনার রোহিত শর্মা করেন ১৯ আর শিখর ধাওয়ান করেন ১ রান। কোহলিকে এদিন দুর্দান্ত ইয়র্কারে পরাস্ত করেন পেসার সাইফউদ্দিন। কোহলি করেন ৪৭ রান।

এরপর বিজয় শঙ্করের ব্যাটে আসে ২ রান। বাকি কাজটা করেন লোকেশ রাহুল আর মহেন্দ্র সিং ধোনী। দু’জনেই পান শতকের দেখা। রাহুল করেন ১০৮ আর ধোনী করেন ১১৩ রান।

৫০ ওভার শেষে ৭ উইকেটে ভারতের সংগ্রহ হয় ৩৫৯ রান।

রুবেল হোসেন আর সাকিব আল কাসান নেন ২টি করে উইকেট। ১টি করে উইকেট নেন মুস্তাফিজ, সাইফউদ্দিন আর সাব্বির রহমান।

ভারতের দেয়া বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত হয়েছিল টাইগার দুই ওপেনার লিটন দাস আর সৌম্য সরকারের ব্যাটে। ভারতের দেয়া ৩৬০ রানের বিশাল লক্ষ্যও যেন দ্রুত ছোট হয়ে আসছিল দুই ওপেনারের ব্যাটে। কিন্তু হঠাৎই ধাক্কা।

৯ ওভার ৪ বলের মাথায় সৌম্য সরকারকে ২৫ রানে ফেরান জাসপ্রিত বুমরাহ। এর পরের বলেই সাকিব আল হাসান। বুমরাহ’র গতি আর সুইংয়ের কাছে পরাস্ত হয়ে সাকিবের প্রস্তুতিটা শূন্যতেই থামে।

এরপর তৃতীয় উইকেট জুটিতে মুশফিকুর রহিমকে সঙ্গে নিয়ে লিটন দাস তুলে নেন অর্ধশতক। মুশফিকও দেরি করেননি পঞ্চাশের কোটা পার করতে।

মুশফিক-লিটন দু’জনই দলকে এগিয়ে নিচ্ছিলেন ঠিকঠাক কিন্তু, বাধা হয়ে দাঁড়াল যুজবেন্দ্র চাহাল। ৭৩ রানের মাথায় উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরলেন লিটন দাস। এরপরের বলেই লেগ বিফোরের ফাঁদে ফেলে ফেরান মোহাম্মদ মিথুনকে।

মুশফিক লড়াই করে যান ৩৯ ওভার ২ বল পর্যন্ত। ব্যক্তিগত ৯০ রানের মাথায় বোল্ড হয়ে ফেরেন কুলদীপ যাদবের বলে। এরপরের বলেই মোসাদ্দেক হোসেনকেও বোল্ড করে ফেরান যাদব।

শেষদিকে সাইফউদ্দিনের ১৮ রান আর মেহেদী মিরাজের ২৭ রানে ৯৫ রানের ব্যবধানে হেরে প্রস্তুতি সারল বাংলাদেশ।

আগামী ২ জুন বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়