logo
  • ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬

ধোনি-রাহুলের সেঞ্চুরিতে ভারতের বিশাল সংগ্রহ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৮ মে ২০১৯, ২০:০১ | আপডেট : ২৮ মে ২০১৯, ২০:২৮
১০২ রানে ৪ উইকেট তুলে নিয়ে চালকের আসনেই ছিল বাংলাদেশ। ঠিক এমন সময় ভুগতে থাকা ভারতের ত্রাতা হয়ে দাঁড়ান কেএল রাহুল ও এমএস ধোনি। এই দুই ডান-হাতি মিডল অর্ডার মিলে দলকে ১৬২ রানের জুটি উপহার দেন। দু’জনই তুলে নিয়েছেন শতক। এতেই শেষ পর্যন্ত ৭ উইকেটে ৩৫৯ রান সংগ্রহ করে ভারতীয়রা।

কার্ডিফের সোফিয়া গার্ডেনসে ম্যাচের দুই বল হতে না হতেই বৃষ্টি হানা দিয়েছিল। বৃষ্টি থামলে দ্রুত শিখর ধাওয়ানকে ফিরিয়ে দেন মুস্তাফিজুর রহমান। বাম-হাতি এই ওপেনার ৯ বলে ১ রান করে এলবিডব্লিউ ফাঁদে পড়ে ফেরেন।

দলীয় ৫০ রানে ৪২ বলে ব্যক্তিগত ১৯ রান করা রোহিত শর্মাও ফিরে যান। ‘হিট ম্যান’ খ্যাত এই ওপেনারকে বোল্ড করে মাঠ ছাড়তে বাধ্য করেন রুবেল হোসেন।

৪৬ বলে ৪৭ রান করা বিরাট কোহলিকে চোখ ধাঁধানো ইয়র্কার দিয়ে বোল্ড করেন মোহাম্মদ সাইফউদ্দিন।

১০২ রানের মাথায় ৭ বলে ২ রান করে ফিরেন বিজয় শঙ্কর। রুবেলের বলে মুশফিকুর রহিমের গ্লাভসে ক্যাচ দিয়ে আউট হন তিনি।

এগুলো ছিল বাংলাদেশের বোলারদের সফলতার গল্প। এই সফলতাকে ব্যর্থতায় পরিণত করেন ধোনি ও রাহুল। 

৯৯ বলে ১০৮ করে সাব্বির রহমানের বলে বোল্ড হন রাহুল। অন্যদিকে প্রায় শেষ পর্যন্ত টিকে থেকে ৭৮ বলে ১১৩ রান করেন ধোনি। পরে সাকিবের বলে বোল্ড হয়েছেন ভারতের সাবেক এই অধিনায়ক।

শেষ দিকে ১১ বলে ২১ রান তুলে সাকিবের বলে বোল্ড হয়ে ফিরে যান হার্দিক পান্ডিয়া। 

শেষ পর্যন্ত ৫ বলে ৭ রান করে দিনেশ কার্তিক ও ৪ বলে ১১ রান করে ক্রিজে ছিলেন রবীন্দ্র জাদেজা।

বাংলাদেশের হয়ে রুবেল হোসেন ও সাকিব দুটি উইকেট তুলে নেন। একটি করে উইকেট তুলে নেন সাইফউদ্দিন, মুস্তাফিজ ও সাব্বির।

ভারত স্কোয়াড 

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, বিজয় শঙ্কর, মহেন্দ্র সিং ধোনি, কেদার জাদব, দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ জাদব, ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ শামি।

বাংলাদেশ স্কোয়াড 

মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক ), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন ও আবু জায়েদ রাহী।

ওয়াই/এসএস

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়