logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ৮ কার্তিক ১৪২৬

ভারতের হার নিউজিল্যান্ডের কাছে

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৫ মে ২০১৯, ২২:১৯ | আপডেট : ২৫ মে ২০১৯, ২২:২৬
ছবি- সংগৃহীত
দুই চির প্রতিদ্বন্দ্বীর এ কেমন শুরু। হোক প্রস্তুতি ম্যাচ, তাতে কি। হার তো হারই। গতকাল পাকিস্তান হেরেছে আফগানিস্তানের কাছে। আজ ভারত হেরেছে গত বিশ্বকাপের রানারআপ দল নিউজিল্যান্ডের কাছে।

লন্ডনের কেনিংটন ওভালে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বিরাট কোহলি। আগে ব্যাট করার সিদ্ধান্তটা যে মোটেও সুখকর হয়নি তা তো ম্যাচ শেষেই দেখা গেল। কিউই বোলারদের কাছে দিশেহারা হতে হয়েছে ভারতের লম্বা ব্যাটিং লাইনআপকে।

দুই ওপেনার রোহিত শর্মা আর শিখর ধাওয়ানকে সমান ২ রানে ফেরান ট্রেন্ট বোল্ট। বিরাট কোহলি করেন ১৮ রান। কলিন ডি গ্র্যান্ড হোমের বলে যেভাবে বোল্ড হয়ে ফিরলেন তাতে মনে হয়নি তিনি বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যান।

লোকেশ রাহুলকেও ৬ রানে ফেরান বোল্ট। হার্দিক পান্ডিয়া এদিন ব্যাট করতে আসেন পাঁচ নম্বরে, করলেন ৩৭ বলে ৩০ রান। তাকে ফেরান নিশাম।

মহেন্দ্র সিং ধোনিও এদিন ব্যর্থ হন দলের হাল ধরতে। মাত্র ১৭ রান করে ক্যাচ তুলে দেন টিম সাউদির বলে। দীনেশ কার্তিকও ৪ রানে ফেরেন নিশামের বলে।

এমন ব্যর্থ ব্যাটিং লাইনআপের হাল ধরেন রবীন্দ্র জাদেজা। ৫০ বলে ৫৪ রান করে মান বাঁচান দুই বারের বিশ্ব সেরা দলটির। শেষদিকে কুলদীপ যাদবের ১৯ রানে ৩৯ ওভার ২ বলে ১৭৯ রান তোলে ভারত।

কিউদের হয়ে ৪ উইকেট নেন ট্রেন্ট বোল্ট, ৩ উইকেট নেন জিমি নিশাম ও ১টি করে উইকেট নেন টিম সৌদি, কলিন ডি গ্র্যান্ডওম ও লকি ফার্গুসন।

জবাবে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারে জাসপ্রিত ভুমরাহ’র বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে ৪ রানে সাজঘরে ফেরেন কিউই ওপেনার কলিন মুনরো। তাতে খানিক আশার আলো দেখলেও এই আলো নিভিয়ে দিয়েছেন মার্টিন গাপটিল, ক্যান উইলিয়ামসন, রস টেলররা।

ভারতের বোলারদের উপর চড়া ব্যাট চালান নিউজিল্যান্ডের টপ অর্ডার। গাপটিল ২২ রানে ফিরলেও উইলিয়ামসন করেন ৬৭ রান, রস টেইলরের ব্যাটে আসে ৭১ রান। তাতে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় কিউইরা। ৭৭ বল ৬ উইকেট হাতে রেখে জয় পায় নিউজিল্যান্ড। ভারতের হয়ে ১টি করে উইকেট নেন জাসপ্রিত ভুমরাহ, হার্ডিক পান্ডিয়া, যুজবেন্দ্র চাহাল ও রবীন্দ্র জাদেজা।

এমআর/পি

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়