logo
  • ঢাকা সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

দুই বছর পর দলে ওয়াহাব, ব্যাখ্যা দিলেন ইনজামাম

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২০ মে ২০১৯, ১৭:৪৩ | আপডেট : ২১ মে ২০১৯, ১৬:৩৪
মোহম্মদ আমির, আসিফ আলি ও ওয়াহাব রিয়াজ ঢুকে পড়েছেন পাকিস্তানের চূড়ান্ত বিশ্বকাপ দলে। সদ্য সন্তানকে হারিয়ে রীতিমতো বিধ্বস্ত আসিফ আলির জীবনে বেঁচে থাকার রসদ হতে পারে এই বিশ্বকাপ। অন্যদিকে বিশ্বকাপের প্রাথমিক দলে আমির না থাকায় কঠোর সমালোচনায় পড়তে হয় পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) যদিও শেষ পর্যন্ত পরিবর্তন এলো সিদ্ধান্তে। তবে আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে এসেছেন দীর্ঘ দুই বছর পর দলে সুযোগ পাওয়া ওয়াহাব রিয়াজ। 

রোববারই ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আসিফের দুই বছর বয়সী মেয়ের। আর তার একদিন পরেই বিশ্বকাপ দলে জায়গা করে নিলেন তিনি। 

মেয়ের মৃত্যুর খবর পেয়ে পাকিস্তান ফিরছেন আসিফ। লাহোরে শেষকৃত্যের পর ইংল্যান্ডে বিশ্বকাপ দলের সঙ্গে যোগ দেয়ার কথা রয়েছে এই মিডল অর্ডার ব্যাটসম্যানের। 

পিসিবির প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক সোমবার জানিয়েছেন, এই কঠিন সময়ে আমরা আসিফের পাশে রয়েছি। ও পাকিস্তানে ফিরেছে এবং প্রস্তুতি ম্যাচের আগে দলের সঙ্গে যোগ দেবে।

প্রাথমিক দল থেকে বাদ পড়েছিলেন মোহম্মদ আমিরও। খারাপ ফর্মের জন্যই তাকে বাদ দেয়া হয়েছিল। কিন্তু বিশ্বকাপের মূল দলে জায়গা করে নিলেন তিনি। যদিও সদ্য শেষ হওয়া ইংল্যান্ডের বিপক্ষে খেলা পাকিস্তানের চারটির মধ্যে অসুস্থতার কারণে একটিতেও খেলতে দেখা যায়নি তাকে।

পাঁচ ম্যাচের সিরিজ ৪-০তে হেরে গিয়েছে পাকিস্তান। একটি ম্যাচ বৃষ্টির জন্য খেলা হয়নি।

বাধ্য হয়েই বিশ্বকাপ দলে ডেকে নেয়া হয়েছে ওয়াব রিয়াজকে। ইংল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের বোলাররা রীতিমতো হতাশ করেছে। চার ম্যাচেই পাকিস্তানের বোলাররা ৩৫০ এর উপর রান দিয়েছেন।

ইনজামাম বলেন, রিয়াজকে সুযোগ দেয়া হলো ওর অভিজ্ঞতার জন্য। তিনি বলেন, আমাদের মনে হয়েছে ইংল্যান্ড সিরিজে আমাদের বোলিং বিভাগ অনভিজ্ঞতায় ভুগেছে। যে কারণে ওয়াহাব রিয়াজকে ডেকে নেয়া হলো।

এর আগে ২০১১ ও ২০১৫ সালের বিশ্বকাপে পাকিস্তানের হয়ে অংশ নিয়েছেন রিয়াজ। ২০১৮ সালে ইংল্যান্ডের মাটিতেই চ্যাম্পিয়নস ট্রফিতে সব শেষ জাতীয় দলের হয়ে খেলেছিলেন তিনি।

এদিকে প্রাথমিক দলে জায়গা পেয়েও শেষ পর্যন্ত জুনাইদ খান, ফাহিম আশরফ ও ওপেনার আবিদ আলিকে বিশ্বকাপ দল থেকে ছিটকে যেতে হলো।

বিশ্বকাপে পাকিস্তানের চূড়ান্ত স্কোয়াড 

সরফরাজ আহমেদ (অধিনায়ক), ফখর জামান, ইমাম-উল-হক, বাবর আজম, হারিস সোহেল, মোহম্মদ হাফিজ, শোয়েব মালিক, আসিফ আলি, ইমাদ ওয়াসিম, শাদাব খান, মোহম্মদ আমির, মোহম্মদ হাসনাইন, হাসান আলি, ওয়াহাব রিয়াজ, শাহিন শাহ আফ্রিদি।

ওয়াই

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়