logo
  • ঢাকা বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬
evaly

পাকিস্তানের বিশ্বকাপ দলে আমির-আসিফ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৬ মে ২০১৯, ২১:১১ | আপডেট : ১৬ মে ২০১৯, ২১:১৫
ছবি- সংগৃহীত
পাকিস্তান দলের প্রধান কোচ মিকি আর্থার, অধিনায়ক সরফরাজ আহমেদ ও প্রধান নির্বাচক ইনজামাম -উল- হকের সিদ্ধান্তে পেসার মোহাম্মদ আমির ও ব্যাটসম্যান আসিফ আলীকে বিশ্বকাপের দলে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নেয়া হচ্ছে বলে জানিয়েছে পাকিস্তানি সংবাদ মাধ্যমগুলো।

পাকিস্তানের সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, আমির ও আসিফের অন্তর্ভুক্তিতে জায়গা হারাবে অলরাউন্ডার ফাহিম আশরাফ ও ওপেনার আবিদ আলি।

আইসিসির বেঁধে দেয়া সময় অনুযায়ী আগামী ২৩ মে পর্যন্ত বিশ্বকাপ স্কোয়াড রদবদলের সুযোগ রয়েছে। এর আগে পাকিস্তান ক্রিকেট বোর্ড বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করলেও সেই দলে ছিলেন না আমির ও আসিফ আলি।

বিশ্বকাপের দলে আমির-আসিফ না থাকলেও এই দুজনকে রাখা হয়েছিল ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজের দলে।

তাদের সুযোগ দেয়া হয়েছিল মূলত, এই সিরিজে সামর্থ্যের প্রমাণ দিয়ে বিশ্বকাপের দলে জায়গা করে নেয়ার জনয়।

২৭ বছর বয়সী আসিফ আলি এখন পর্যন্ত ৪টি একদিনের ম্যাচ খেলে করেছেন দুটি অর্ধশতক (৫১ ও ৫৩) করেছেন। যে কারণেই মূলত পাকিস্তানের টিম ম্যানেজমেন্টের নজরে আসেন আসিফ।

আসিফ আলী এই সিরিজে সুযোগ পেলেও মোহাম্মদ আমিরের এখনও সুযোগ হয়নি খেলার। জলবসন্তে কাবু হয়ে একটির বেশি ম্যাচ খেলতে পারেননি তিনি। এরপরই তার বিশ্বকাপ খেলা নিয়ে শুরু হয় গুঞ্জন।

এই সিরিজে না খেলতে পারলেও আমীর তার সামর্থ্যের প্রমাণ দিয়েছিলেন ২০১৭ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত হওয়া চ্যাম্পিয়নস ট্রফিতে। ওই চ্যাম্পিয়নস ট্রফির কল্যাণেই হয়তো আমীর টিকে গেলেন বিশ্বকাপের দলে।

এমআর/এমকে

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়