logo
  • ঢাকা মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬

২০১৯ বিশ্বকাপ

দক্ষিণ আফ্রিকা দলে মরিস, বাদ পড়লেন নর্টজে

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৭ মে ২০১৯, ১৮:১১
ক্রিস মরিস || ছবি- সংগৃহীত
বিশ্বকাপের বাকি নেই এক মাসও। তার আগে সব দলের ওপর দিয়েই যেন চোটের ধকল যাচ্ছে। তেমনটা বাদ নেই দক্ষিণ আফ্রিকা দলও। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকে চোট নিয়ে দেশে ফিরেছেন দলের মূল ভরসা কাগিসো রাবাদা ও ডেল স্টেইন। দেশটির ক্রিকেট বোর্ড এরইমধ্যে কাজ শুরু করে দিয়েছে চোটে পড়াদের নিয়ে।

এই দলে এবার যোগ হলো ডান হাতি পেসার অ্যানরিচ নর্টজে। প্রোটিয়া এই পেসার বিশ্বকাপের ক্যাম্পে অনুশীলনের সময় ব্যথা পেয়েছেন ডান হাতের বৃদ্ধাঙ্গুলিতে। 

দক্ষিণ আফ্রিকা দলের ম্যানেজার ডাক্তার মোহাম্মদ মুসাজি এক বিজ্ঞপ্তিতে জানান, এটি খুবই দুর্ভাগ্যজনক। শেষ সময়ে এসে এভাবে চোটে পড়া যে কারও জন্যই দুর্ভাগ্যের। অ্যানরিচ নর্টজে তার ডান হাতের আঙ্গুলে ব্যথা পেয়েছেন। তার বৃদ্ধাঙ্গুলিতে ফাটল ধরেছে। যে কারণে অ্যানরিচকে আট সপ্তাহ মাঠের বাইরে থাকতে হচ্ছে।

মোহাম্মদ মুসাজি আরও বলেন, অ্যানরিচ সবশেষ শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে গিয়ে ব্যথা পেয়েছিলেন কাঁধে। এরপরও খেলা চালিয়ে গেছেন। আমি আশা করি অ্যানরিচ দ্রুতই ফিরবে। আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাব তাকে ফেরানোর।

চোটে পড়া অ্যানরিচের বদলে প্রোটিয়াদের বিশ্বকাপ দলে জায়গা হয়েছে ক্রিস মরিসের। মরিস জাতীয় দলের হয়ে খেলেছেন ৩৪টি একদিনের ম্যাচ। এই ৩৪ ম্যাচে মরিস নিয়েছেন ৩৫টি উইকেট। 

বোলিংয়ের পাশাপাশি শেষদিকে ব্যাট হাতেও দলের হাল ধরতে পারেন এই পেসার। আন্তর্জাতিক ক্রিকেটে ১টি অর্ধশতকসহ করেছেন মোট করেছেন ৩৯৩ রান।

মরিস সবশেষ ওয়ানডে ম্যাচ খেলেছিলেন ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে।

এমআর/ওয়াই 

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়