logo
  • ঢাকা সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬
evaly

বিশ্বকাপে নতুন দায়িত্বে ইউনিভার্স বস

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৭ মে ২০১৯, ১০:০৯ | আপডেট : ০৭ মে ২০১৯, ১০:১৫
ছবি- সংগৃহীত
অভ্যন্তরীণ রাজনীতির কারণে ফ্রাঞ্চাইজি লিগে ব্যাটে ঝড় তুললেও জাতীয় দলে ব্রাত্য হয়ে পড়েছিলেন উইন্ডিজের ক্রিস গেইল। বোর্ডের কর্তাদের পরিবর্তনের সঙ্গে নিজেও ফিরে পেয়েছেন মর্যাদা। জার্সি গায়ে দেশকে নেতৃত্ব দেয়ার সুযোগ পেয়েছেন আরো একবার। এটাই তার শেষ বিশ্বকাপ। বিশ্বকাপে উইন্ডিজ দলের সবচেয়ে সিনিয়র খেলোয়াড় ইউনিভার্স খ্যাত গেইল।

গেইল তার দলে কতটা গুরুত্বপূর্ণ তা ব্যাখ্যা করার প্রয়োজন নেই। বিশ্বকাপে ৩৯ বছর বয়সী এই ওপেনারকে এবার গুরুত্বপূর্ণ এক দায়িত্ব দিয়ে সম্মানিত করলো ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

যেখানে গেইলের বিশ্বকাপে অংশগ্রহণ নিয়েই সংশয় তৈরি হয়েছিল, সেখানে বিশ্ব ক্রিকেটের জমজমাট মঞ্চে নিয়মিত অধিনায়ক জেসন হোল্ডারের ডেপুটি হিসেবে দায়িত্ব পেয়েছেন তিনি। সোমবার ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ড সহ-অধিনায়ক হিসেবে গেইলের নাম ঘোষণা করে।

এমন দায়িত্ব পেয়ে গেইল নিজেও যারপরনাই ভীষণ খুশি। এক বিবৃতিতে ক্যারিবীয় ইউনিভার্স বস বলেন, যে কোনো ফরমেটে উইন্ডিজের প্রতিনিধিত্ব করতে পারা সম্মানের। আর এই বিশ্বকাপ তো আমার জন্য স্পেশাল। একজন সিনিয়র খেলোয়াড় হিসেবে অধিনায়ক এবং দলের প্রতিটি সদস্যকে সমর্থন দেয়া আমার দায়িত্বের মধ্যে পড়ে।

অবশ্য এবারের বিশ্বকাপে উইন্ডিজ জায়গা পেয়েছে শেষ দল হিসেবে। বাছাই পর্বের লড়াই শেষে বিশ্বকাপের দশম দল হিসেবে জায়গা করে নেয় উইন্ডিজ।

আগামী ৩০ মে থেকে শুরু হচ্ছে বিশ্বকাপ। তার ঠিক আগে ২৬ আর ২৮ মে দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ।

উইন্ডিজের বিশ্বকাপ স্কোয়াড

জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রিস গেইল (সহ-অধিনায়ক), আন্দ্রে রাসেল, অ্যাশলে নার্স, কার্লোস ব্র্যাথওয়েট, ড্যারেন ব্র্যাভো, এভিন লুইস, ফ্যাবিয়ান এলেন, কেমার রোচ, নিকোলাস পুরান, ওশান থমাস, সাই হোপ, শ্যানন গ্যাব্রিয়েল, শেলডন কটরেল ও শিমরন হেটমেয়ার।

এএ/পি

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়