• ঢাকা সোমবার, ২০ মে ২০১৯, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

বিশ্বকাপে থাকছে না কোনও ভারতীয় আম্পায়ার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০২ মে ২০১৯, ১৮:৪৩
ছবি- বিসিসিআই
আইসিসির এলিট প্যানেলে তালিকাভুক্ত আম্পায়ার সুন্দারাম রবিকে বিশ্বকাপের দায়িত্ব থেকে বাদ দেয়া হয়েছে। সুন্দারাম রবি ভারতের প্রতিনিধিত্বকারী একমাত্র আম্পায়ার ছিলেন এবারের বিশ্বকাপে। তবে সাম্প্রতিক সময়ের কিছু ঘটনার জের ধরে  ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা সিদ্ধান্ত নিয়েছে সুন্দারামকে এলিট প্যানেল থেকে অব্যাহতি দেয়ার। অথচ আসন্ন ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপে ম্যাচ পরিচালনার দায়িত্ব পাওয়া ১৬ জনের মধ্যে একজন ছিলেন এই ভারতীয় এই আম্পায়ার।

সুন্দারামের এলিট প্যানেলে থাকা স্বত্বেও গেল ২৪ এপ্রিল আইসিসির আম্পায়ার্স কমিটির মিটিংয়ের পর এই ভারতীয় আম্পায়ারকে বাদ দেয়ার সিদ্ধান্ত হয়।

আইসিসি থেকে জানানো হয়, সুন্দারামের এলিট প্যানেলে টিকে থাকা খুব কঠিন। বিশ্বকাপের মতো টুর্নামেন্টের ম্যাচগুলোতে অনেক প্রতিদ্বন্দ্বিতা ও চাপ থাকে। গেল কয়েক বছরে ১২ এলিট লেভেলের আম্পায়ারদের মধ্যে সবচেয়ে খারাপ রিপোর্ট তার।

৫৩ বছর বয়সী সুন্দারাম বর্তমানে আইপিএলে আম্পায়ারের দায়িত্ব পালন করলেও তার আম্পায়ারিং নিয়ে তীব্র সমালোচনা করতে দেখা গেছে দেশটির ক্রিকেট মহলে।

চলতি আসরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর ও মুম্বাই ইন্ডিয়ান্সের একটি ম্যাচের শেষ বলে লাসিথ মালিঙ্গার পরিষ্কার ‘নো’ বল না দেয়ার পর বিতর্ক শুরু হয় সুন্দারামকে নিয়ে।

তার এমন সিদ্ধান্তের পর বেঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি প্রশ্ন তুলেন সুন্দারাম রবির আম্পায়ারিং যোগ্যতা নিয়ে।

এমআর/ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়