• ঢাকা রবিবার, ১৯ মে ২০১৯, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬

তাসকিন নেই বাদ পড়াদের একাদশেও

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৫ এপ্রিল ২০১৯, ১৮:৩৯ | আপডেট : ২৫ এপ্রিল ২০১৯, ১৯:১২
ছবি- সংগৃহীত
দীর্ঘ চার বছর পর আসে বিশ্বকাপ। এই চার বছরে কত ক্রিকেটারই তো স্বপ্ন দেখেন বিশ্বকাপে খেলার। কিন্তু ইচ্ছা থাকলেও যে দলে সুযোগ হয় না অনেকের। ১৫ জনের বিশ্বকাপ দলে এর বাইরে তো আর নেয়া সম্ভব না হাজার চেষ্টা করলেও।

কখনও দলের সমন্বয়, কখনওবা নির্বাচকদের চাওয়া, কখনও আবার দলীয় অধিনায়কের চাওয়া-পাওয়ার হিসেব মেলাতে গিয়ে দলে সুযোগ হয়ে উঠেনা অনেকের।

এসব ক্রিকেটাররা নিজেদের দুর্ভাগা ভাবতেই পারেন। আর এবারের বিশ্বকাপে বাদ পড়া এমন দুর্ভাগা ক্রিকেটারদের নিয়েই একাদশ তৈরি করেছে জনপ্রিয় ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিক-ইনফো। রাখা হয়েছে একজন অতিরিক্ত খেলোয়াড়ও।

ক্রিক-ইনফোর এই একাদশে জায়গা হয়েছে শ্রীলংকার ২, ভারতের ২, ওয়েস্ট ইন্ডিজের ২, অস্ট্রেলিয়ার ৩, পাকিস্তানের ২ ও ইংল্যান্ডের আছে ১ ক্রিকেটার। জায়গা হয়নি বাংলাদেশের কোনও খেলোয়াড়ের।

এই একাদশ গঠন করতে দর্শকদের মধ্যে একটি অনলাইন জরিপ চালায় ওয়েবসাইটটি। যেখানে সবচাইতে বেশি ৩৬,২০০ ভোট পান ভারতীয় রিষাভ পান্ত। শতাংশের হিসেবে সবচেয়ে বেশি ৬২% ভোট পড়ে প্রোটিয়া পেসার ক্রিস মরিসের পক্ষে। এরপরই আছেন পাকিস্তানি পেসার মোহাম্মদ আমির ও অস্ট্রেলীয় উইকেট-রক্ষক পিটার হ্যান্ডসকম্ব।

এখনও পর্যন্ত একদিনের আন্তর্জাতিক অভিষেক না হওয়া জোফরা আর্চারকে ইংল্যান্ডের বিশ্বকাপ দলে দেখতে চেয়েছেন ৫৭ শতাংশ মানুষ। ২০১৬ সালের পর ওয়ানডে না খেলা পোলার্ডকেই ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের মধ্যে বিশ্বকাপ স্কোয়াডে দেখতে চেয়েছে সবচেয়ে বেশি মানুষ।

ওয়েস্ট ইন্ডিজের আরেকজন সুনীল নারাইনও আছেন এই তালিকায়। একাদশের বাইরে দ্বাদশ খেলোয়াড় হিসেবে আছেন পাকিস্তানি আসিফ আলি।

এমআর/জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়