logo
  • ঢাকা সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬
evaly

সরফরাজদের সঙ্গে দেখা করলেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২০ এপ্রিল ২০১৯, ১১:৫৯ | আপডেট : ২০ এপ্রিল ২০১৯, ১২:১৭
পাকিস্তানের প্রাধানমন্ত্রী ইমরান খানের হাতে স্মারক জার্সি তুলে দিচ্ছেন অধিনায়ক সরফরাজ আহমেদ

দুই অধিনায়ক এক মঞ্চে। একজন দলকে নেতৃত্ব দিবেন বিশ্বকাপের মূল মঞ্চে। আরেকজন সামনে থেকে নেতৃত্ব দিয়ে ইতোমধ্যে দেশের হয়ে বিশ্বকাপ জয় করেছেন। কথা বলছিলাম পাকিস্তানের বর্তমান অধিনায়ক সরফরাজ আহমেদ ও ৯২’র বিশ্বকাপ জয়ী অধিনায়ক এবং পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের। 

শুক্রবার পাকিস্তানের প্রধানমন্ত্রীর বাসভবনে বিশ্বকাপের দ্বাদশ আসরের জন্য ঘোষিত ১৫ সদস্যের স্কোয়াডকে আমন্ত্রণ জানান দেশটির হয়ে বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খান। বিশ্বকাপ স্কোয়াডের সঙ্গে দেখার মূল কারণ ছিল দলের খেলোয়াড়দের উদ্বুদ্ধ করা। যাতে করে বিশ্বকাপের মূলমঞ্চে তারা আত্মবিশ্বাসের সঙ্গে লড়াই করে দেশকে বিশ্বকাপের ট্রফি এনে দিতে পারে।

পাকিস্তানের জাতীয় দলের পক্ষ থেকে অধিনায়ক সরফরাজ আহমেদ একটি স্মারক ক্রিকেট ব্যাট এবং বিশ্বকাপের জার্সি উপহার দেন ইমরান খানকে। এ সময় নিজের অভিজ্ঞতা থেকে সরফরাজসহ পুরো দলকে নানান পরামর্শ দেন ইমরান। এ সময় ইমরান সরফরাজকে বলেন, তুমি এই দলের নেতা, পুরো দলটা তোমার দিক নির্দেশনার অপেক্ষায় থাকে। যখন একজন নেতা পারফর্ম করে এবং দলের জন্য প্যাশন দেখায়, তখন দলের খেলোয়াড়রাও ঠিক একই কাজ করে।

প্রধানমন্ত্রী তার বিবৃতিতে খেলোয়াড়দের উদ্দেশ্যে বলেন, চ্যাম্পিয়ন দল মাঠে নামে আবেগ এবং সঠিক পরিকল্পনা নিয়ে। দলগত সংহতি ম্যাচ জয়ের প্রধান হাতিয়ার। তোমরা তোমাদের দক্ষতা, খেলোয়াড়সুলভ মনোভাব এবং শিষ্টাচারের মাধ্যমেই ফের দেশকে গর্বিত করতে পারো।’ 

পাকিস্তানের প্রাধানমন্ত্রী ইমরান খানের হাতে স্মারক ব্যাট তুলে দিচ্ছেন বর্তমান পাকিস্তান অধিনায়ক

ইমরান খান আরো বলেন, আন্তর্জাতিক মঞ্চে দেশের হয়ে প্রতিনিধিত্ব করা অত্যন্ত সম্মানের। সমগ্র দেশ তোমাদের জন্য প্রার্থনা করবে এবং তাদের চোখ থাকবে তোমাদের উপরেই। তাদের আশা-নিরাশাও তোমাদের ঘিরেই আবর্তিত হবে।

প্রধানমন্ত্রীর বাসভবনে প্রাক-বিশ্বকাপ মিটিংয়ে ক্রিকেটাররা ছাড়াও উপস্থিত ছিলেন পাক ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মানি, প্রধান নির্বাচক তথা সাবেক ক্রিকেটার ইনজামাম-উল হক। মিটিংয়ে সাবেক বিশ্বজয়ী দলনায়কের সঙ্গে বিশ্বকাপ সম্পর্কিত বিভিন্ন মতামত আদান-প্রদান করেন ক্রিকেটাররা। এক ঘন্টারও বেশি সময় ইমরানের সঙ্গে সময় কাটান সরফরাজ, হাফিজরা।

উল্লেখ্য, ইমরানের খানের নেতৃত্বে ১৯৯২ সালে বিশ্বকাপ জেতে পাকিস্তান। সেটিই তাদের এখন পর্যন্ত প্রথম ও শেষ শিরোপা। ২৭ বছর পর আরও একটি বিশ্বকাপ দলককে নির্দেশনা দিলেন ইমরান। যাদের অধিকাংশই কিংবদন্তি ইমরান খানকে আদর্শ মেনে বেড়ে উঠেছেন। পাকিস্তান তারকা মোহাম্মদ হাফিজ টুইট করে জানিয়েছেন, আমাদের অধিনায়ক ও মাননীয় প্রধানমন্ত্রীর ইমরান খানের সঙ্গে সাক্ষাত পেয়ে দারুণ আনন্দিত। ইনশাল্লাহ তার নির্দেশনা অনুসরণ করে তার দেখানো পথে হেঁটে দেশকে বিশ্বকাপ এনে দেব।

পাকিস্তানের বিশ্বকাপ দল
সরফরাজ আহমেদ(অধিনায়ক ও উইকেট কিপার), আবিদ আলি, বাবর আজম, ফাহিম আশরাফ, ফখর জামান, হারিস সোহেল, হাসান আলি,ইমাদ ওয়াসিম, ইমাম উল হক,জুনাইদ খান, মোহাম্মদ হাফিজ, মহম্মদ হাসনাইন, শাদাব খান,শাহিন আফ্রিদি ও শোয়েব মালিক।

এএ/জেএইচ

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়