• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

আমিরকে চাইলেন আফ্রিদি-শোয়েব, ইনজি বললেন সুযোগ আছে

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৯ এপ্রিল ২০১৯, ০৯:৫৪ | আপডেট : ১৯ এপ্রিল ২০১৯, ১০:৪৪
ছবি- সংগৃহীত

দ্বাদশ বিশ্বকাপ ক্রিকেট উপলক্ষে ইতোমধ্যেই পাকিস্তান ক্রিকেট বোর্ড ১৫ সদস্যের দল ঘোষণা করেছে। যেখানে সুযোগ হয়নি দুই পরীক্ষিত সেনানী মোহাম্মদ আমির ও ওয়াহাব রিয়াজের। তাদের বাদ পড়া নিয়ে হতাশা ব্যক্ত করেছেন সাবেক দুই খেলোয়াড় শহীদ আফ্রিদি ও শোয়েব আখতার। 

শহীদ আফ্রিদি নির্বাচকদের প্রতি শুভ কামনা জানিয়ে টুইট বার্তায় বলেন, বিশ্বকাপের মতো বড় মঞ্চের জন্য চূড়ান্ত দল ঘোষণা করতে ক্রিকেট বোর্ডকে নানা বেগ পোহাতে হয়। যারা এবারের দল নির্বাচন করেছেন তাদের প্রতি শুভ কামনা। আমরা আশা করি এই দলই আমাদের বিশ্বকাপ এনে দেবে।

তিনি আরও বলেন, ব্যক্তিগতভাবে আমি ওয়াহাব রিয়াজ ও মোহাম্মদ আমিরকে মিস করবো। ইংলিশ কন্ডিশনের জন্য তারা দলকে ভালো কিছু দিতে পারতো।

এদিকে আমিরের বাদ পড়া নিয়ে হতাশা প্রকাশ করে শোয়েব নিজের ভেরিফাইড টুইটার অ্যাকাউন্টে লিখেন, আমি পাকিস্তান ক্রিকেট দলের পেস আক্রমণ নিয়ে উদ্বিগ্ন। ইংল্যান্ডের বাউন্সি উইকেটে আমাদের যেসব পেস বোলারদের প্রয়োজন ছিল, তাদের আমরা নিতে পারিনি। যে দলটা দেয়া হয়েছে সেখানে গতির ঝড় তোলার মতো তেমন কেউ নেই।

তিনি আরো লিখেন, ইংল্যান্ডের বাউন্সি উইকেটে পাকিস্তানের হয়ে যার গতির ঝড় তোলার কথা ছিল, অথচ তাকেই দলে নেয়া হয়নি। আমিরকে দলে না নেয়াটা আমাদের দূরদর্শিতার অভাব।

তবে বিশ্বকাপে আমিরের খেলার সুযোগ এখনো রয়েছে বলে জানিয়েছেন পাকিস্তানের নির্বাচক কমিটির প্রধান ও সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হক। 

তিনি বলেন, ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের দলে বাড়তি খেলোয়াড় হিসেবে আসিফ ও আমিরকে অন্তর্ভুক্ত করা হয়েছে। এই মুহূর্তে পাকিস্তানে আসিফ সম্ভবত সেরা আগ্রাসী ব্যাটসম্যান, আর আমিরের অভিজ্ঞতা এবং ইংল্যান্ডে ভালো রেকর্ড আছে। যদি প্রয়োজন হয় তাহলে ২৩ মে পর্যন্ত তাদেরকে বিশ্বকাপ দলে অন্তর্ভুক্ত করা হতে পারে।

উল্লেখ্য, ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালের পর ক্রমেই হারিয়ে যান আমির। সবশেষ ওয়ানডেগুলোতে ১০১ ওভার বল করে মাত্র ৫টি উইকেট পেয়েছেন। শেষ দুই বছরে কমপক্ষে ৬০০ বল করা বোলারদের মধ্যে সবচেয়ে বাজে গড় আমিরের। যেখানে প্রতিটি উইকেট নিতে গড়ে ৯২.৬০ রান খরচ করেছেন তিনি।

এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়