logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬
evaly

চার বছর একটিও ওয়ানডে খেলেননি লঙ্কান অধিনায়ক!

স্পোর্টস ডেস্ক
|  ১৮ এপ্রিল ২০১৯, ১৬:১৯ | আপডেট : ১৮ এপ্রিল ২০১৯, ১৬:৩৭
দিমুথ করুনারত্নে। ছবি- সংগৃহীত
বিশ্বকাপ নিয়ে কি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের কোনও ভাবনা নেই নাকি এটিই তাদের মাস্টার প্ল্যান? এটা বুঝতে কষ্ট হবে যে কারোরই।  কেন না, বিশ্বকাপ দলের ভার যার কাঁধে তুলে দেয়া হয়েছে তিনি ওয়ানডে ম্যাচই খেলেনি  গত চার বছর ধরে। এরপরও দিমুথ করুনারত্নতেই আস্থা লঙ্কান ক্রিকেটের। এই বাঁহাতি ব্যাটসম্যানকে অধিনায়ক করে ঘোষণা করা হয়েছে ১৫ সদস্যের বিশ্বকাপ দল।

বাংলাদেশ থেকে বিদায় নেয়ার পর শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান কোচ হিসেবে যোগ দেন চণ্ডিকা হাতুরু সিংহে।  এরপরই যেন বদলে যেতে শুরু করে লঙ্কান ক্রিকেট।

এই বদলে যাওয়া খুব বাজেভাবেই প্রভাব ফেলে দেশটির ক্রিকেটে।  টানা হারতে থাকা দলে এতদিন ধরে পরিবর্তন এসেছে চোখে পড়ার মতো।  গত দুই বছরে লঙ্কান দলকে নেতৃত্ব দিয়েছেন লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথুস, দিনেশ চান্ডিমাল, থিসারা পেরেরার মতো অভিজ্ঞরা। কিন্তু হঠাৎ করেই তাদের বাদ দিয়ে করুণারত্নেকে বিশ্বকাপের অধিনায়ক বানিয়ে বড় চমকই উপহার দিলেন লঙ্কা ক্রিকেট বোর্ডের নির্বাচকেরা।

সবশেষ নিয়মিত অধিনায়ক লাসিথ মালিঙ্গাকে সরিয়ে দিয়ে অধিনায়ক করা হয়েছে ৩০ বছর বয়সী ব্যাটসম্যান দিমুথ করনারত্নেকে।

করুনারত্নেকে অধিনায়ক করার পেছনে কাজ করেছে তার ঘরোয়া লিগের পারফরম্যান্স। ৯০ স্ট্রাইক রেটের উপরে রান করেছেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

১৭টি ওয়ানডে ম্যাচ খেলা করুনারত্নে ১৫.৮৩ গড়ে করেছেন ১৯০ রান।  আছে মাত্র একটি অর্ধশতকের ইনিংস।

শ্রীলঙ্কা বিশ্বকাপ দল: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথুস, থিসারা পেরেরা, কুসল পেরেরা, ধনঞ্জয়া ডি সিলভা, কুসল মেন্ডিস, ইশুরু উদানা, মিলিন্দা সিরিওয়াদানা, আভিস্কা ফার্নান্দো, জীবন মেন্ডিস, লাহিরু থিরিমান্নে, জেফরি ভাণ্ডারসে, নুয়ান প্রদীপ ও সুরঙ্গা লাকমল।

এমআর/ এসএস

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়