logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬
evaly

অস্ট্রেলিয়া-ইংল্যান্ড ফাইনাল চান গিলেস্পি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১২ এপ্রিল ২০১৯, ১০:২৪ | আপডেট : ১২ এপ্রিল ২০১৯, ১০:৪৩
১৯৮৭ বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়া ক্রিকেট দল

ক্রিকেটের সূচনালগ্ন থেকেই দুই দেশের দ্বৈরথ চললেও বিশ্বকাপের ফাইনালের মঞ্চে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড এখন পর্যন্ত মাত্র একবার মুখোমুখি হয়েছে। এর মাঝে কেটে গেছে ৩২ বছর। এরপর আর ফাইনালে দেখা হয়নি এ দুই দেশের। 

৩২ বছর আগে ১৯৮৭ বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড-অস্ট্রেলিয়া। সেবার ইংল্যান্ডকে হারিয়ে নিজেদের প্রথম বিশ্বকাপ জেতে অজিরা। এরপর অস্ট্রেলিয়া আরও পাঁচটি ফাইনালে উঠে চারটিতেই ট্রফি ঘরে নিয়েছে। অন্যদিকে ইংল্যান্ড ১৯৯২ বিশ্বকাপের ফাইনালেই উঠলেও পাকিস্তানের কাছে ট্রফি হারাতে হয় তাদের। এরপর আর বিশ্বকাপের ফাইনালে উঠা হয়নি। 

তবে বর্তমান সময়ে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া দারুণ ফর্মে থাকায় বিশ্বকাপের দ্বাদশ আসরের ফাইনালে আবারো এই দুই দেশকে দেখতে চান সাবেক বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়ান পেসার জেসন গিলেস্পি।

২০০৩ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার হয়ে উইকেট প্রাপ্তির পর গিলেস্পির উল্লাস

দারুণ ফর্মে থাকা ইংলিশদের ঘরের মাঠে ফেভারিটের তকমা দিয়ে গিলেস্পি বলেন, অনেকেই তাদের ফেবারিট বলছে, আমিও এর সাথে একমত। ওয়ানডেতে তাদের সময়টা দারুণ কাটছে। বোলিং, ব্যাটিং দুই বিভাগেই তারা বেশ আক্রমণাত্মক, দারুণ কিছু ফিল্ডারও আছে তাদের। আমিও চাই তারা ফাইনালে উঠুক। সাথে এটাও চাই, লর্ডসে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ফাইনাল হোক। সেটা দর্শকের জন্য স্মরণীয় একটা খেলা হবে।’

অস্ট্রেলিয়াকে এবারের বিশ্বকাপের ‘ডার্ক হর্স’ হিসেবে দেখছেন গিলেস্পি। তিনি বলেন, সবাই জানে অস্ট্রেলিয়া বিশ্বকাপে কী করতে পারে। অস্ট্রেলিয়া এবার ডার্ক হর্স, ফেভারিট না হলেও তারা বিশ্বকাপ জিততে পারে। এটা তারা পাঁচবার করে দেখিয়েছে। সাম্প্রতিক পারফরম্যান্সে তারা আত্মবিশ্বাস নিয়েই বিশ্বকাপে যাবে। দারুণ খেলছে বর্তমান দলটা, বিশ্বকাপে সেটা ধরে রাখবে এটা চাই।

এএ

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়