logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ৮ কার্তিক ১৪২৬

বিশ্বকাপে পাকিস্তানের প্রাথমিক দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৫ এপ্রিল ২০১৯, ১৩:৪৪ | আপডেট : ০৫ এপ্রিল ২০১৯, ১৪:১২

ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিতব্য দ্বাদশ বিশ্বকাপকে কেন্দ্র করে ১৯৯২ চ্যাম্পিয়ন পাকিস্তান তাদের ২৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে। এখান থেকে ফিটনেস টেস্টে উত্তীর্ণ খেলোয়াড়দের নিয়েই চূড়ান্ত তালিকা ১৮ এপ্রিল ঘোষণা করা হবে। 

তবে ২৩ সদস্যের প্রাথমিক দলে সুযোগ পাননি অভিজ্ঞ উমর আকমল, আহমেদ শেহজাদ ও ওয়াহাব রিয়াজ। 

ওয়াহাব রিয়াজ পাকিস্তানের হয়ে শেষ ওয়ানডে খেলেছিলেন প্রায় দুই বছর আগে। উমর আকমলের না থাকার বিষয়টি শৃঙ্খলা জনিত কারণে হতে পারে বলে ধারণা করা হচ্ছে। আহমেদ শেহজাদের সুযোগ না পাওয়ার কারণ হিসেবে বলা হচ্ছে স্কোয়াডে ইতোমধ্যেই চার ওপেনার থাকায় তাকে নিতে পারেনি নির্বাচক কমিটি।

তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে বিশ্রামে থাকা ৬ ক্রিকেটারকে ফেরানো হয়েছে বিশ্বকাপের প্রাথমিক দলে।

প্রাথমিক দলে জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে অভিষেক হওয়া মোহাম্মদ আব্বাস, শান মাসুদ ও মোহাম্মদ হাসনাইন।

চূড়ান্ত দল ঠিক করতে আগামী ১৫ ও ১৬ এপ্রিল জাতীয় ক্রিকেট একাডেমিতে ফিটনেস টেস্ট দেয়ার জন্য এই ২৩ সদস্যকে ডেকেছেন নির্বাচক কমিটির প্রধান ইনজামাম উল হক। 

এদিকে বিশ্বকাপ মিশন শুরুর আগে ১১টি ওয়ানডে এবং ২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তান। স্বাগতিক দেশ ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ এবং একটি টি-টোয়েন্টি ম্যাচ এরপর কাউন্টি দলগুলোর বিপক্ষে তিনটি একদিনের ম্যাচ ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে সরফরাজ আহমেদের দল।

৩১ মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচের আগে ২৪ মে আফগানিস্তান ও ২৬ মে বাংলাদেশের বিপক্ষে দুইটি আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

পাকিস্তানের প্রাথমিক স্কোয়াড
সরফরাজ আহমেদ (অধিনায়ক), আবিদ আলি, আসিফ আলি, বাবর আজম, ফাহিম আশরাফ, ফাখর জামান, হারিস সোহেল, হাসান আলি, ইমাদ ওয়াসিম, ইমাম উল হক, জুনায়েদ খান, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, শোয়েব মালিক, উসমান খান শিনওয়ারি এবং ইয়াসির শাহ।

এএ

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়