logo
  • ঢাকা মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬
evaly

বিশ্বকাপ দলে চমক হতে পারেন ইয়াসির

স্পোর্টস ডেস্ক
|  ০৪ এপ্রিল ২০১৯, ১৯:২৪ | আপডেট : ০৫ এপ্রিল ২০১৯, ১৭:৩৪
ছবি- সংগৃহীত
বিশ্বকাপের দল তো ক’দিন আগে একরকম ঘোষণা করেই দিয়েছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। ১৫ সদস্যের দলের ১৪ জনের নাম স্পষ্ট করলেও একজন নিয়ে ধোঁয়াশা রেখে দিয়েছিলেন তিনি। তবে বলে দিয়েছিলেন, এবারের বিশ্বকাপের দলে থাকছে না কোনও চমক। ইতোমধ্যে একজনকে স্ট্যান্ডবাই রেখে মোট ১৬ সদস্যের দলও নাকি পাঠিয়ে দেয়া হয়েছে আইসিসি’র কাছে।

আজ বৃহস্পতিবার দেশের একটি জাতীয় দৈনিকে ১৫তম সদস্য আর চমকের নামও উল্লেখ করে দিয়েছে।

এই দলে চমক হিসেবে থাকছে ইয়াসির রাব্বি। চট্টগ্রাম থেকে উঠে আসা এই ক্রিকেটারের নেই কোনও আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ খেলার অভিজ্ঞতা। কিন্তু ঘরোয়া লিগগুলোতে যে দুর্দান্ত খেলে যাচ্ছেন নিয়মিত তারই ফল পেতে যাচ্ছেন ২৩ বছর বয়সী এই ব্যাটসম্যান।

এতদিন ধরে গুঞ্জন ছিল বিশ্বকাপের দলে টিকে যাবেন মোসাদ্দেক হোসেন সৈকত, কিন্তু তাকে যে এভাবে টপকে যাবেন রাব্বি তা হয়তো কেউ ভাবেনি। কেন না, জাতীয় দলের হয়ে খেলার অভিজ্ঞতা কম নেই মোসাদ্দেকের।

ওই প্রতিবেদনে আরও উল্লেখ হয়, পেসার শফিউল ইসলামও থাকছেন ১৫ সদস্যের দলে।

অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার সঙ্গে অন্য দুই পেসার রুবেল হোসেন আর মুস্তাফিজুর রহমান আছেন। পেস-অলরাউন্ডার হিসেবে থাকছেন মোহাম্মদ সাইফুদ্দিন। দলের ১৬তম সদস্য হিসেবে আছে পেসার তাসকিন আহমেদের নামও। এক্ষেত্রে তাসকিনকে দিতে হবে কঠিন  পরীক্ষা। বিপিএলে সর্বোচ্চ উইকেট পাওয়া তাসকিন বিপিএলের শেষ ম্যাচে চোটে পড়েই অনেকটা ছিটকে গিয়েছিলেন বিশ্বকাপ থেকে।

শফিউলের মূল দলে থাকাটাও ঢাকা প্রিমিয়ার লিগের কল্যাণ। মোহামেডানের হয়ে ভালোই খেলছেন এই পেসার। গত বিশ্বকাপে খেলতে না পারা শফিউলের কষ্টটা হয়তো ঘুচবে এবার।

তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদরা অটোমেটিক চয়েস। ওপেনিংয়ে তামিমের সঙ্গী হিসেবে আছে লিটন দাসের নাম। দলে আছেন সৌম্য সরকারও।

মিডল অর্ডারে সাব্বির রহমানের সঙ্গে রাখা হয়েছে গত কয়েকটি সিরিজে নিয়মিত পারফর্ম করা মোহাম্মদ মিঠুনকেও। দলের একমাত্র স্পিনার হিসেবে আছে মেহেদী হাসান মিরাজের নাম। তার থেকে দলের প্রত্যাশা শেষদিকে কয়টা রানও।

১৫ সদস্যের দল: তামিম ইকবাল, লিটন কুমার দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মোহাম্মদ সাইফুদ্দিন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মেহেদী মিরাজ, শফিউল ইসলাম, ইয়াসির আলী রাব্বি।

স্ট্যান্ডবাই: তাসকিন আহমেদ।

উল্লেখ্য, আইসিসির বেঁধে দেওয়া সময় অনুযায়ী খেলোয়াড় তালিকা জমা দেয়ার শেষ সময় ২৩ এপ্রিল। এর মধ্যে বিশ্বকাপে অংশগ্রহণকারী প্রতিটি দেশের ক্রিকেট বোর্ডকে ১৫ জনের চূড়ান্ত খেলোয়াড়ের তালিকা পাঠাতে হবে।

২৩ মের আগে যে কোনও সময় খেলোয়াড় পরিবর্তনের সুযোগ রেখেছে আইসিসি। কেন না, যে কোনো সময় খেলোয়াড়রা চোটে পড়তে পারেন। যার কারণে তাসকিনসহ ১৬ জনের নাম আইসিসিতে পাঠিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

এমআর/

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়