• ঢাকা শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

বিশ্বকাপে যারা সবচেয়ে বেশি ছক্কার মালিক

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৫ মার্চ ২০১৯, ১৬:০০ | আপডেট : ০৫ মার্চ ২০১৯, ১৬:৪৭
এবি ডি ভিলিয়ার্স
বিশ্বকাপ মানেই এক বাড়তি উন্মাদনা। প্রতি ৪ বছর পরপর অন্যরকম এক ক্রিকেট লড়াই দেখতে পান ক্রিকেটপ্রেমীরা। যেখানে প্রতিপক্ষকে বিন্দুমাত্র ছাড় দিতে রাজী নয় কেউ। সবার মতো ব্যাটসম্যানরাও বিশ্বকাপকে দেখেন একটু অন্যভাবে। নিজেদের সেরা পারফরম্যান্স দেয়ার পাশাপাশি দর্শকদেরও দিতে চান সর্বোচ্চ বিনোদন। ক্রিকেটপ্রেমীরা সবচেয়ে বেশী বিনোদিত হবেন কি দেখে? এ প্রশ্নের জবাবে যে কেউই বলবেন প্রিয় তারকার ব্যাট থেকে আসা ছয় দেখেই। নিচে বিশ্বকাপে সবচেয়ে বেশি ছয়ের মালিক পাঁচ ব্যাটসম্যানদের তুলে ধরা হলো।

whirpool

ক্রিস গেইল

বিশ্বকাপে সবচেয়ে বেশি ছক্কা মারা ব্যাটসম্যানদের তালিকায় সবার উপরে আছেন সদ্য আন্তর্জাতিক ক্রিকেটে থেকে অবসর নেয়া এবি ডি ভিলিয়ার্স। দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক বিশ্বকাপে ২৩ ম্যাচ আর ২২ ইনিংস খেলে রান করেছেন ১ হাজার ২০৭। যেখানে আছে ৩৭টি ছক্কার মার। 

রিকি পন্টিং

এবি’র সমান ৩৭টি ছয় মেরে তালিকার দ্বিতীয় স্থানে আছেন ওয়েস্ট ইন্ডিজের ওপেনার ক্রিস গেইল। তবে ক্যারিবিয়ান ব্যাটিং দানব ২৬ ম্যাচে ২৬ ইনিংস খেলেছেন। মোট রান করেছেন ৯৪৪।

এ তালিকার তৃতীয়তে থাকা অস্ট্রেলিয়ার কিংবদন্তি রিকি পন্টিংয়ের ছয়ের সংখ্যা ৩১টি। ৪৬ ম্যাচে ৪২ ইনিংসে ব্যাট করা অজিদের সাবেক অধিনায়ক অবশ্য রানের দিক থেকে ছাড়িয়ে গেছেন এবি ও গেইলকে। বিশ্বকাপে তার রান ১ হাজার ৭৪৩। 

ব্র্যান্ডন ম্যাককালাম

পন্টিং এর পর তালিকার পরের নামটি প্রতিবেশী দেশ নিউজিল্যান্ডের ক্রিকেটার ব্রেন্ডন ম্যাককালামের। ২৭ ইনিংসে ৭৪২ রান করেছেন এই ওপেনার। যেখানে ছয় আছে ২৯টি। 

তালিকার সবশেষ ব্যাটসম্যানের নাম হার্শেল গিবস। দক্ষিণ আফ্রিকার এই হার্ড হিটার ব্যাটসম্যান ২৫ ম্যাচের ২৩ ইনিংসে ছক্কা হাঁকিয়েছেন ২৮টি। মোট রান করেছেন ১ হাজার ৬৭।

হার্শেল গিবস 

সামনেই আরও একটি বিশ্বকাপ। বিশ্বকাপে সবচেয়ে বেশি ছয়ের মালিক পাঁচ ক্রিকেটারের মধ্যে বর্তমানে আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন কেবল ক্রিস গেইল। সবকিছু ঠিক থাকলে হয়ত তালিকার শীর্ষে উঠবেন ৩৯ বছর বয়সী এই তারকাই। তবে নতুন কোনো ব্যাটসম্যান এই তালিকায় উঠে আসবেন কিনা তার জন্যে বিশ্বকাপের শেষ পর্যন্ত অপেক্ষাতো করতেই হচ্ছে।

ওয়াই/এমকে

বিশ্বকাপ সংক্রান্ত আরও সংবাদ পেতে ক্লিক করুন

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়

আজকের প্রশ্ন :

  • হ্যাঁ
    ক্লিক করুন
  • না
    ক্লিক করুন
  • মন্তব্য নেই
    ক্লিক করুন
মোট ভোট সংখ্যা : ৪৮