logo
  • ঢাকা সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬
evaly

বিশ্বকাপ খেলেই বিদায় তাহিরের

স্পোর্টস ডেস্ক
|  ০৪ মার্চ ২০১৯, ২১:০২
ইমরান তাহির
দেশের হয়ে ৯৫ টি ওয়ানডে খেলেছেন ইমরান তাহির। ৩৯ বছর বয়সী এই লেগ স্পিনার ২৪.৫৬ গড়ে নিয়েছেন ১৫৬টি উইকেট। দক্ষিণ আফ্রিকার হয়ে ২০১১ সালে অভিষেক হলেও খুব বেশি ম্যাচে খেলার সুযোগ হয়নি এই ঘূর্ণি জাদুকরের। তবে প্রোটিয়াদের আশা ইংল্যান্ড বিশ্বকাপে দলের বাজির ঘোড়া হয়ে উঠবেন এই লেগ ব্রেকার।

কিন্তু এর মাঝে ইমরান তাহির জানিয়ে দিয়েছেন নিজের অবসরের সিদ্ধান্ত। আগামী বিশ্বকাপ খেলেই বিদায় বলে দিবেন একদিনের ক্রিকেটকে।

‘আমি সবসময় বিশ্বকাপে খেলতে চেয়েছি। দেশের হয়ে বিশ্বকাপ খেলতে পারাটা আমার জন্য অনেক বড় অর্জন হবে। আমি দক্ষিণ আফ্রিকা ক্রিকেটর বোর্ডের সাথে সমঝোতা করেছি এবং আমি সিদ্ধান্ত নিয়েছি যে, বিশ্বকাপে খেলেই ওয়ানডে ক্রিকেট থেকে অবসরে যাব।’

ওয়ানডে থেকে অবসরে গেলেও ইমরান তাহির জানিয়েছেন, ঘরোয়া লিগগুলো নিয়মিত খেলবে। এছাড়া বিশ্বের বিভিন্ন লিগগুলোতেও অংশ নেয়ার অনুমতি পেয়েছেন প্রোটিয়া ক্রিকেট বোর্ড থেকে।

"দক্ষিণ আফ্রিকায় আমাকে বিভিন্ন লিগ সহ বিশ্বজুড়ে বিভিন্ন লিগ খেলার অনুমতি পেয়েছি। তবে দেশের হয়ে আরও কয়েক বছর টি-টোয়েন্টি ক্রিকেটে খেলতেও আগ্রহের কথা জানিয়েছি। আমার মনে করি দক্ষিণ আফ্রিকার জন্য টি-টোয়েন্টি ক্রিকেটে আরও অনেক ভূমিকা রাখতে পারব। আমি বোর্ডের কাছে কৃতজ্ঞ আমাকে সুযোগ দেয়ার জন্য।’

তাহির তার বক্তব্যে আরও বলেন, একজন খেলোয়াড়ের জন্য অবসরের যাওয়ার সিদ্ধান্ত নেয়াটা অনেক কষ্টের। আমার তো ইচ্ছা যতদিন পার ততদিন খেলে যেতে, কিন্তু আরও অনেক তরুণ স্পিনার রয়েছে যারা দলে সুযোগ পাওয়ার অপেক্ষায় আছে। আমার অবসরে তাদের পথটা আরও মসৃণ হবে।

এমআর/

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়