• ঢাকা রবিবার, ১৯ মে ২০১৯, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬

আইসিসির সভায় ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে আলোচনা হচ্ছে না

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৫৪ | আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:০৫
১৪ ফেব্রুয়ারি কাশ্মীরে জঙ্গি সংগঠন জইশ-ই-মুহাম্মদের হামলায় ৪০ জন ভারতীয় সেনা নিহত হন৷ এই ঘটনার পর পাকিস্তানের সঙ্গে সব ধরনের রাজনৈতিক সম্পর্কের পাশাপাশি ক্রিকেটীয় সম্পর্কও বিচ্ছেদ করার দাবি ওঠে। ভারতের সাবেক ক্রিকেটারদের অনেকেই বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ বয়কটের দাবি তোলেন৷ তবে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই) অবশ্য এ ব্যাপারে এখনও কোনও সিদ্ধান্ত জানায়নি। বরং আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলকে (আইসিসি) বিশ্বকাপে ক্রিকেটারদের বাড়তি নিরাপত্তা নিয়ে চিঠি লিখেছিল৷ এই চিঠি নিয়েই বুধবার দুবাইয়ে আইসিসি’র সভায় আলোচনা হবে। অন্যদিকে ভারতের পাকিস্তান ম্যাচ বয়কটের বিষয়ে কোনও আলোচনার সম্ভাবনা নেই বলে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা থেকে জানিয়ে দেয়া হয়েছে।

বিবিসি জানাচ্ছে, ক্রিকেটারদের নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে ভারতীয় বোর্ডের চিঠিকে গুরুত্বের সঙ্গে দেখছে আইসিসি।  

৩০ মে ইংল্যান্ড ও ওয়েলসে বসছে দ্বাদশ বিশ্বকাপের আসর। আর ভারত-পাকিস্তান ম্যাচটি ১৬ জুন ম্যানচেস্টারের ওল্ডট্রাফোর্ডে হবার কথা রয়েছে। কিন্তু পুলওয়ামা ঘটনার পর দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই নিয়ে সংশয় দেখা দেয়।

ক্রিকেকেটের সর্বোচ্চ সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়, আমরা পরিস্থিতি সার্বক্ষনিক পর্যালোচনা করছি। হামলায় যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের প্রতিও গভীর সমবেদনা রয়েছে। 

আইসিসি জানায়, ক্রিকেট সবাইকে এক করার জন্য দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। আমরা চাই সবাই একে অপরের সঙ্গে কাঁধ মিলিয়ে চলুক।

সংস্থাটি আরও জানায়, বিশ্বকাপের প্রতিটি ম্যাচ মূচি অনুযায়ী চলবে। এগুলো পরিবর্তনের কোনও ইঙ্গিত নেই।

টিম ইন্ডিয়ার সাবেক ক্রিকেটারদের মধ্যে অবশ্য পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলা নিয়ে দ্বিমত রয়েছে। 

সৌরভ গাঙ্গুলি ও হরভজন সিং ম্যাচটি বয়কট করা উচিত মনে করলেও শচীন টেন্ডুলকার ও সুনীল গাভাস্কার পাকিস্তান ম্যাচ জিতে নিহত সেনাদের উৎস্বর্গ করা উচিত বলে মনে করেন। 

এদিকে দলটির অধিনায়ক বিরাট কোহলি ও কোচ রবি শাস্ত্রীও এ ব্যাপারে সরকার ও বোর্ডের সিদ্ধান্তেই সহমত পোষণ করেছেন।

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়