Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০২ মে ২০২১, ১৬:৩১
আপডেট : ০২ মে ২০২১, ১৬:৫২

চিকিৎসকদের অবহেলায় মারা গেছেন ম্যারাডোনা: তদন্ত প্রতিবেদন

চিকিৎসকদের অবহেলায় মারা গেছেন ম্যারাডোনা: তদন্ত প্রতিবেদন
চিকিৎসকদের অবহেলায় মারা গেছেন ম্যারাডোনা: তদন্ত প্রতিবেদন

ফুটবল বিশ্বের কিংবদন্তি খেলোয়াড় দিয়াগো ম্যারাডোনা। গত বছরের ২৫ নভেম্বর মৃত্যু হয় তার। এদিকে তার মৃত্যুর ছয়মাস পার না হতেই চাঞ্চল্যকর তথ্য জানালো বুয়েন্স আয়ারসের মেডিকেল বিভাগ। জানা গেছে, বাড়িতে যথাযথ চিকিৎসার অভাবে মৃত্যু হয়েছে তার। শনিবার (১ মে) স্কাই নিউজের এক প্রতিবেদন থেকে জানা গেছে এ তথ্য।

মেডিকেল বিভাগটির সূত্রে প্রতিবেদনটিতে বলা হয়েছে, ম্যারাডোনার মস্তিষ্কে অস্ত্রোপচারের পর বাড়িতে প্রয়োজনীয় চিকিৎসার অনেক ঘাটতি ছিল। ব্যক্তিগত চিকিৎসকদের অবহেলার জন্যই মারা গেছেন ম্যারাডোনা।

ম্যারাডোনার মৃত্যুর পরই তার ব্যক্তিগত চিকিৎসকদের অবহেলার বিষয়টি আলোচনায় উঠে আসে। তখন অভিযোগটির সত্যতা যাচাইয়ের জন্য আর্জেন্টিনায় তদন্ত কমিটি গঠন করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। সেই সময় অস্ত্রোপচার করা নিউরোসার্জন লিওপোলদো লুকুয়ে ও মনস্তত্ত্ববিদ অগাস্তিনা কোসাশোভসহ দুই ব্যক্তিগত চিকিৎসক ও নার্সকে সন্দেহের তালিকায় রাখা হয়।

তদন্ত কমিটি চলতি বছরের ৩০ এপ্রিল তদন্ত প্রতিবেদন জমা দেন। ৭০ পৃষ্ঠার প্রতিবেদনে বলা হয়েছে, দিয়াগো ম্যারাডোনোর চিকিৎসা সেবায় নিয়োজিতরা পর্যাপ্ত সেবা করেননি তার। ম্যারাডোনার চিকিৎসায় অনেক ঘাটতি ছিল। এছাড়া তার মৃত্যুর ১২ ঘণ্টা পর মৃত্যুর খবর প্রকাশ করা হয়।

উল্লেখ্য, গত বছরের নভেম্বরের প্রথম দিকে মস্তিষ্কে রক্তজমাট বাঁধার জন্য অস্ত্রোপচার করা হয় ম্যারাডোনার। এর ৮ দিন পর ১১ নভেম্বর হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেন। এসময় স্থানীয় ক্লিনিকে নিয়মিত থেরাপি এবং বাসায় চিকিৎসা চলছিল। কিন্তু হাসপাতাল থেকে বাসায় ফেরার মাত্র দুই সপ্তাহের মধ্যে আকস্মিক হৃদরোগে চিরতরে না ফেরার দেশে চলে যান ফুটবলের এই মহাতারকা।

এসআর/

RTV Drama
RTVPLUS