• ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬

সাইফউদ্দিন রীতিমত উড়ছেন

স্পোর্টস ডেস্ক
|  ১৯ এপ্রিল ২০১৯, ২০:৪৬ | আপডেট : ১৯ এপ্রিল ২০১৯, ২০:৫১
ছবি- সংগৃহীত
সাইফউদ্দিনকে ধরা হচ্ছে বাংলাদেশ ক্রিকেট দলের ভবিষ্যৎ তারকা। ব্যাটে কিংবা বল হাতে জ্বলে উঠছেন দলের প্রয়োজনে। তারই প্রমাণ দিয়ে যাচ্ছেন নিয়মিত। ২০১৬ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ধারাবাহিক পারফরম্যান্স ধরে রাখায় খুব কম সময়েই চলে আসেন জাতীয় দলে। শুরুটা ভালো না হলেও আসা যাওয়ার মধ্য ছিলেন সাইফউদ্দিন। বাংলাদেশ প্রিমিয়ার লিগে দুর্দান্ত পারফর্ম করে সাইফউদ্দিন আবারও চলে আসেন নির্বাচকদের নজরে।

whirpool
বিপিএলের ষষ্ঠ আসর শুরুর আগে খেলেন জিম্বাবুয়ে আর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে।

এরপর নিউজিল্যান্ড সিরিজেও ডাক পড়ে তার। এই সিরিজটা মোটেই ভালো কাটেনি তার। বিশেষ করে বোলিংয়ে। তিন ওয়ানডেতে পেয়েছিলেন মাত্র ১টি উইকেট। বল হাতে যেমন তেমন, ব্যাট হাতে শাসন করেছিলেন কিউই বোলারদের। প্রথম ওয়ানডেতে ৫৮ বলে করেন ৪১ রান। দ্বিতীয় ওয়ানডেতে ১০ আর শেষ ম্যাচে খেলেন ৬৩ বলে ৪৪ রানের ইনিংস।

এই সুবাধে জায়গা করে নিলেন বিশ্বকাপের জন্য ঘোষিত ১৫ সদস্যের দলে। এর পেছনে শুধু নিউজিল্যান্ড সিরিজই নয়, ঘরোয়া লিগের পারফর্ম্যান্সও চোখে পড়ার মতো।

আবাহনী লিমিটেডের হয়ে এখন পর্যন্ত ১১ ম্যাচে নিয়েছেন ২৩ উইকেট। তার উপর আছেন প্রাইম দোলেশ্বরের ফরহাদ রেজা। তিনি ৩৩ উইকেট নিয়েছেন ১৪ ম্যাচে।

গত ১৫ এপ্রিল বিশ্বকাপের দল ঘোষণার আগের দিন মিরপুরের শের ই বাংলা স্টেডিয়ামে রীতিমত ঝড় তুলেন বল হাতে। প্রাইম দোলেশ্বরের বিপক্ষে মাত্র ৯ রান দিয়ে নেন ৫ উইকেট!

পরের ম্যাচে মোহামেডানের বিপক্ষে ১ উইকেট পেলেও ব্যাট হাতে করেন ৪১ রান। শুক্রবার প্রাইম ব্যাংকের বিপক্ষে ৩২ রান দিয়ে নেন ৫ উইকেট।

এমআর/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়