• ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬

তাসকিন নিজেকে প্রমাণ করছেন

স্পোর্টস ডেস্ক
|  ১৯ এপ্রিল ২০১৯, ১৬:৪৩ | আপডেট : ১৯ এপ্রিল ২০১৯, ১৭:০২
ছবি- সংগৃহীত
বিশ্বকাপে না থাকার শোকটা বোধহয় শক্তিতে পরিণত করেছেন তাসকিন আহমেদ। নইলে এত দ্রুত শোক কাটিয়ে উঠেন কিভাবে! বিশ্বকাপ দল থেকে বাদ পড়েছেন আনফিট আর ম্যাচ খেলার মতো ফিটনেস না থাকার অজুহাতে।

whirpool
দীর্ঘদিন ধরে খেলেননি জাতীয় দলের হয়ে কোনও ম্যাচ। বাংলাদেশ প্রিমিয়ার লিগে সিলেট সিক্সার্সের হয়ে ২২ উইকেট নিয়ে দুর্দান্ত আসর শেষ করা তাসকিনকে রাখা হয়েছিল নিউজিল্যান্ড সিরিজের দলে।

কিন্তু বিপিএলে নিজের শেষ ম্যাচে চোটে পড়ে ওই সিরিজ থেকে তো বাদ পড়েনই, সঙ্গে ফিকে হয়ে যায় বিশ্বকাপে খেলার স্বপ্নও।

তবু তাসকিন কঠোর পরিশ্রম করে খেলায় ফিরেছেন বিশ্বকাপের দল ঘোষণার আগমুহূর্তে।

লিজেন্ড অব রূপগঞ্জের হয়ে খেলে ওই ম্যাচে পাননি কোনও উইকেট। তাতে সন্দেহ জাগে নির্বাচকদের মনেও। ভেবেই নিয়েছিলেন, তাসকিন এখনও প্রস্তুত না ম্যাচে ফেরার জন্য।

তাতেই বাদ পড়লেন বিশ্বকাপের জন্য ঘোষিত ১৫ জনের দল থেকে। শুধু বিশ্বকাপের দল থেকেই নয়, তাসকিনকে রাখা হয়নি আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের দলেও।

দল ঘোষণার দিন কাঁদতে কাঁদতেই স্টেডিয়াম প্রাঙ্গণ ছাড়েন এই তরুণ পেসার। যেতে যেতে বির বির করে বলছিলেন, আমি আমার সর্বোচ্চ চেষ্টা করে যাব। এখানেই শেষ নয়।

তাসকিন আজ সেটাই প্রমাণ করলেন। সব শেষ হয়ে যায়নি। চলতি মৌসুমে ঢাকা প্রিমিয়ার লিগে প্রাইম দোলেশ্বরের হয়ে দুর্দান্ত ব্যাটিং করা সাইফ হাসানকে ৩৭ রানে, আজকের ম্যাচে সর্বোচ্চ রান করা সৈকত আলীকে ৭২ রানে, প্রতিপক্ষের অধিনায়ক মার্শাল আইয়ুবকে ২ রানে আর তাইবুর রহমানকে ২৭ রানে ফেরান তাসকিন।

তাসকিন নিয়মিত বিরতিতে উইকেট নিলেও ৯ ওভারে দিয়েছেন ৬ গড়ে ৫৪ রান।

এমআর/ জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়