• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ফতুল্লায় দোলেশ্বর, মিরপুরে প্রাইম ব্যাংক, বিকেএসপিতে মোহামেডানের জয়

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ মার্চ ২০১৯, ১৮:১২
মিরপুরে ডিপিএলের ম্যাচে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের খেলোয়াড়রা। ছবি: সংগৃহীত

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ লিগের (ডিপিএল) দ্বিতীয় দিনে আজ শনিবার অনুষ্ঠিত হয়েছে তিন ম্যাচ। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে মুখোমুখি হয় শাইনপুকুর ক্রিকেট ক্লাব ও প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। মিরপুরের শের ই বাংলা স্টেডিয়ামে খেলাঘর সমাজ কল্যাণ সমিতি ও প্রাইম ব্যাংক আর বিকেএসপির তিন নম্বর মাঠে অনুষ্ঠিত হয় মোহামেডান স্পোর্টিং ক্লাব ও গাজী গ্রুপ ক্রিকেটার্সের মধ্যকার খেলা।

ফতুল্লায় টস জিতে টস জিতে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে ব্যাটিংয়ে পাঠায় প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব।

দোলেশ্বরের দলনায়ক ফরহাদ রেজার বোলিং তোপে (৩ উইকেট) মাত্র ৪৭.১ ওভারে ১৭৫ রানে গুটিয়ে যায় শাইনপুকুর। ব্যাক্তিগত সর্বোচ্চ ৪০ রান করেন দেলোয়ার হোসেন।

জবাবে ব্যাট করতে নেমে দোলেশ্বরের ওপেনার সাইফ হাসান খেলেন অপরাজিত ৮৩ রানের ইনিংস। আরেক ওপেনার ২৩ রান করে বিদায় নিলে দুই নম্বরে ব্যাট করতে এসে ফরহাদ হোসেন খেলেন অপরাজিত ৬৬ রানের ইনিংস। এতে ৪৩.৪ ওভারে মাত্র ১ উইকেটে হারিয়ে ৯ উইকেটের জয় তুলে নেয় প্রাইম দোলেশ্বর।

এদিকে মিরপুরে খেলাঘর সমাজ কল্যাণ সমিতির বিপক্ষে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।

ব্যাটিংয়ে নেমে খেলাঘরের দুই ব্যাটসম্যান অমিত মজুমদারের ৩৬ আর আল মেনারিয়ার ৩৫ রান হয় ব্যাক্তিগত সর্বোচ্চ রান। যদিও ৪৬.৫ ওভারে সব উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৯৫ রান। প্রাইম ব্যাংকের হয়ে ৪ উইকেট নেন আরিফুল হক।

লক্ষ্য তাড়া করতে নেমে ৪৭ ওভার পর্যন্ত ব্যাট করতে হয় প্রাইম ব্যাংককে। ওপেনার এনামুল হোক বিজয় করেন ৩৭ ও রুবেল মিয়া করেন ৪৬ রান। ৮ উইকেটে জয় পায় দলটি।

অন্যদিকে বিকেএসপির তিন নম্বর মাঠে অনুষ্ঠিত ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবের কাছে টসে হেরে ব্যাটিং পায় গাজী গ্রুপ ক্রিকেটার্স।

গাজী গ্রুপের টপ অর্ডার রান করতে ব্যর্থ হলেও মিডল ও লোয়ার অর্ডারে তৌহিদ তারেকের ৫৬ আর শামসুল ইসলামের অপরাজিত ৭১ রানে ৪৫.২ ওভারে সব উইকেট হারিয়ে ১৮২ রান তুলতে পারে দলটি। মোহামেডানের হয়ে ৫ উইকেট নেন শফিউল ইসলাম।

জবাবে ব্যাট করতে নেমে মোহামেডানের দুই উদ্বোধনীর জুটি ভাঙ্গে ২৫ রানে। দুই নম্বরে ব্যাট করতে নেমে প্রথম বলেই সাজঘরে ফেরেন আশরাফুল।

অধিনায়ক রাকিবুল হাসানের অপরাজিত ৮২ রানে ভর করে জয় পেতে মোহামেডানকে খেলতে হয় ৪৫.২ ওভার।
গাজী গ্রুপের হয়ে দুটি করে উইকেট নেন রুহেল মিয়া ও কামরুল রাব্বি।

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • ডিপিএল ২০১৯ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেখ জামালকে গুঁড়িয়ে আবাহনীর বিশাল জয়
সোহানের ফিফটিতে দুর্দান্ত জয় শেখ জামালের
মাশরাফীর রূপগঞ্জের ম্যাচে মাঠে আগুন
সাকিবের মাঠে ফেরা নিয়ে যা জানালেন কোচ সোহেল 
X
Fresh