• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

দোলেশ্বরকে হারিয়ে ডিপিএল টি-টোয়েন্টির চ্যাম্পিয়ন শেখ জামাল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ মার্চ ২০১৯, ২১:৫৯
ফাইল ছবি

মাত্র আট দিনের টুর্নামেন্ট। ১২টি দলের অংশগ্রহণে আজ সোমবার ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামলো ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) টি-টোয়েন্টির টুর্নামেন্ট। ফাইনালে প্রাইম দোলেশ্বরকে হারিয়ে প্রথম আসরের চ্যাম্পিয়ন হলো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দেশি খেলোয়াড়দের আশানুরুপ পারফর্মেন্স না পাওয়ায় এমন একটা টুর্নামেন্ট আয়োজনের কথা শোনা যাচ্ছিল গত কয়েক বছর ধরেই। হবে হবে বলে শেষ পর্যন্ত ছোট ফরম্যাটের টুর্নামেন্টটি দেখল আলোর মুখ। অবশেষে ১২ দল নিয়ে মাঠে গড়িয়েছিল ডিপিএলের এই টুর্নামেন্ট।

প্রতি গ্রুপে তিন দল করে চারটি গ্রুপে ভাগ করে গেল ২৫ ফেব্রুয়ারি শুরু হয় এই টুর্নামেন্টের। গ্রুপ পর্বে প্রতিটি দল দুটি করে ম্যাচ খেলার সুযোগ পায়।

আজ সন্ধ্যায় ফাইনালে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

ব্যাট করতে নেমে দুই উদ্বোধনী ব্যাটসম্যান ফারদীন হাসান ও ইমতিয়াজ হোসেন মিলে করেন ৬২ রানের জুটি। ফারদীন ১৮ রানে মানিক খানের বলে ক্যাচ দিয়ে বিদায় নিলেও আরেক ওপেনার ইমতিয়াজ খেলেন ৪৪ বলে ৫৬ রানের ইনিংস।

এরপর হাসানুজ্জামান (৪) ও নাসির হোসেন (৫) দ্রুত ফিরলেও দলের হাল ধরেন অধিনায়ক নুরুল হাসান সোহান ও তানভীর হায়দার।

সেমি ফাইনালে ব্যাট হাতে ৭২ রানের ঝড় তোলা জিয়াউর রহমান এদিন মাত্র ২ রান করেন।

সোহান করেন ২৭ বলে ৩৩ আর তানিভীরের ১৫ বলে ৩১ রানের ইনিংসে ২০ ওভার শেষে শেখ জামালের সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ১৫৭ রান।

প্রাইম দোলেশ্বরের হয়ে ৩ উইকেট নেন দলনেতা ফরহাদ রেজা। এছাড়া ১টি করে উইকেট নেন আরাফাত সানী, এনামুল হক জুনিয়র, মানিক খান ও সৈকত আলী।

লক্ষ্য তাড়ায় ব্যাটিংয়ে নেমে শুরুটা খারাপ হয়নি প্রাইম দোলেশ্বরেরও। দুই ওপেনার মিলে করেন ৬২ রানের জুটি। সাইফ হাসান ২৬ রানে সালাউদ্দিনের বলে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেও আরেক ওপেনার মোহাম্মদ আরাফাত চোট পেয়ে ৩৩ রান করে।

এরপর টপ, মিডল আর লোয়ার-অর্ডারের ৮ ব্যাটসম্যানই পার হতে পারেননি দশ রানের কোটা। দোলেশ্বরের ব্যাটসম্যানদের এমন ব্যর্থতার ভেতরও জয়ের আশা বাঁচিয়ে রেখেছিলেন দলনেতা ফরহাদ রেজা।

তার ২০ বলে পাঁচটি ছয় আর দুই চারে মিলে ৪৫ রানের ইনিংস আশা জাগালেও শেষ পর্যন্ত আর পেরে উঠতে পারেনি শেখ জামালের বোলারদের সামনে।

২০ ওভার শেষে ৮ উইকেটে ১৩৩ রান পর্যন্ত তুলতে পারে দলটি। ২৪ রানের জয়ে প্রথম আসরের প্রথম শিরোপা নিজেদের করে নিলো ধানমন্ডির শেখ জামাল ক্লাবটি।

শেখ জামালের হয়ে ৪ উইকেট নেন শাহীদুল ইসলাম। ২টি উইকেট নেন সালাউদ্দিন শাকিল ও ১টি করে উইকেট নেন ইলিয়াস সানী ও মিনহাজুল আবেদীন আফ্রিদি।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • ডিপিএল ২০১৯ এর পাঠক প্রিয়
X
Fresh