• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ফাইনালের আক্ষেপ ঘোচাতে চান সোহান

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ মার্চ ২০১৯, ১৯:৩৬

ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) টি-টোয়েন্টি ফরম্যাটের ফাইনাল। ঘরোয়া ক্রিকেটের জন্য আরেকটি মাইলফলক। ক’দিন আগেই শেষ হলো বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসর। দেশের ক্রিকেটের সবচেয়ে জাঁকজমক পূর্ণ আসর শেষেও হতাশার গুঞ্জন শোনা যায় দেশী খেলোয়াড়দের মুখে। বিদেশী খেলোয়াড়দের ভিড়ে বরাবরই হারিয়ে যায় দেশী খেলোয়াড়রা। যে কারণেই দেশী খেলোয়াড়দের নিয়ে আলাদা একটা টি-টোয়েন্টি টুর্নামেন্ট করার কথা উঠেছিল বছর কয়েক আগে। অবশেষে সেটা বাস্তবায়ন হলো ২০১৯ সালে এসে।

ঢাকা প্রিমিয়ার লিগের ১২টি দলের অংশগ্রহণে হয়ে গেল টি-টোয়েন্টি ফরম্যাট। ১২ দলকে ভাগ করা হয়েছিল চারটি গ্রুপে।

প্রতিটি দল নিজেদের গ্রুপ পর্বে খেলেছে দুটি করে ম্যাচ। নিজেদের গ্রুপে ম্যাচ সেরা হয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছিল শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

সেমিফাইনালে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের দেয়া ১৮২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে জিয়াউর রহমানের ৭২ রানের ঝড়ে ১৪ বল হাতে রেখেই ফাইনালে পৌঁছে যায় ধানমন্ডির ক্লাবটি। সোমবার ফাইনালে সন্ধ্যা ছয়টায় মুখোমুখি হবে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের। তার আগে রোববার দলীয় অধিনায়ক নুরুল হাসান সোহান কথা বলেন গণমাধ্যমের সঙ্গে।

সোহানের সামনে আরেকটা ফাইনাল। ফেব্রুয়ারিতে বিপিএলের ফাইনালে খেলার পর মার্চে এসে ডিপিএলের ফাইনাল। স্বাভাবিকভাবেই একটা উত্তেজনা কাজ করবে ফাইনালের। তার ভাষায়, যে কোনও টুর্নামেন্টই খেলেন না কেন, ফাইনালে খেলা সবসময়ই অন্যরকম ব্যাপার। এখানে ১২টা টিম ছিল, সব গুলো টিমই ভালো ছিল। টি-টোয়েন্টিতে ছোট বড় কোনো টিম নেই। যে যেদিন ভালো খেলবে সেইদিনই তাদের সুযোগ থাকে জেতার। এখন দুইটা টিম ফাইনালে এসেছে, অবশ্যই টুর্নামেন্টে লড়াই হয়েছে। এটা ভালো দিক যে, ওয়ানডে টুর্নামেন্টের আগে ভালো একটা প্রতিযোগিতামূলক টুর্নামেন্টে খেলেছি আমরা। পরবর্তীতে এই টুর্নামেন্ট আরও ভালো মতো হবে। কিন্তু আমার কাছে মনে হয়েছে যেই টুর্নামেন্টটা হয়েছে সেটার সব কিছু ভালো মতই হয়েছে।

বিপিএলের ফাইনালে হেরেছে সোহানের দল। এর আগে গতবার ডিপিএলে (ওয়ানডে) হয়েছে রানার্স-আপ। এবার আরেকটি সুযোগ এসেছে ফাইনালে খেলার। চ্যাম্পিয়ন হবার আক্ষেপ কি ঘুচবে?

উত্তরে সোহান বলেন, অবশ্যই। যদি এই কথা চিন্তা করেন, বিপিএলেও ফাইনাল খেলেছি। তো ওইখানে একটা আক্ষেপ ছিল যে চ্যাম্পিয়ন হতে পারিনি। অবশ্যই লক্ষ্য থাকবে যেন এখানে চ্যাম্পিয়ন হতে পারি। একই ধাঁচের টুর্নামেন্ট। বিপিএলে হয়তো ইন্টারন্যাশনাল প্লেয়ার বেশি থাকে। যদি বাংলাদেশের ক্ষেত্রে হিসেব করেন, এটা হচ্ছে বাংলাদেশের প্রথম সারির টুর্নামেন্ট। আমি ওইভাবেই হিসেব করছি। অবশ্যই চ্যাম্পিয়ন হতে পারলে নিজের কাছে ভালো লাগবে।

সোহানের দলে যারা খেলছে তারা নিঃসন্দেহে ভালো। ভালমতো খেললে একজনই ভাগ্য গড়ে দিতে পারে জয়ের। যেমনটা হলো সেমিফাইনালে জিয়ার ৭২ রানের ইনিংস। তবু প্রতিপক্ষকে সমীহ সোহানের।

তিনি বলেন, আগেই বলেছি যেদিন যারা ভালো খেলবে তাদেরই জেতার সুযোগ বেশি থাকে। আমার মনে হয় অবশ্যই ওরা ভালো দল। তবে আমরা যেভাবে খেলছি, অবশ্যই আমাদের দল অনেক ব্যাল্যান্স। যদি আমরা সিচুয়েশন অনুযায়ী ভালো করতে পারি তাহলে ভালো রেজাল্ট হবে আশা করি।

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • ডিপিএল ২০১৯ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মিলান ডার্বিসহ টিভিতে আজকের খেলা
অসহনীয় গরমে সুপার লিগে দুই দিন করে বিরতি
শেখ জামালকে গুঁড়িয়ে আবাহনীর বিশাল জয়
সোহানের ফিফটিতে দুর্দান্ত জয় শেখ জামালের
X
Fresh