• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৫ সেপ্টেম্বর ২০১৯, ১৮:২২
নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ

২০২০ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে এখনও কোনও ম্যাচ হারেনি বাংলাদেশ। অপরাজিত থেকেই নিশ্চিত করেছে বাছাই পর্বের ফাইনাল এবং মূল পর্ব। বাছাই পর্বে যে দুটি দল ফাইনালে খেলবে সে দুটি দলই খেলবে বিশ্বকাপে। সে হিসেবে এখন ফাইনাল ম্যাচটা নিয়ম রক্ষার তবে বাড়তি সম্মানের। হোক বাছাই পর্ব, চ্যাম্পিয়ন হবার আনন্দটা যে সব থেকে আলাদা!

গ্রুপ পর্বে যুক্তরাষ্ট্র, পাপুয়া নিউগিনি আর স্কটল্যান্ডকে হারিয়ে সেমি-ফাইনালে আজ মুখোমুখি হয় আয়ারল্যান্ডের বিপক্ষে।

ফোর্থহিলের ডান্ডিতে টস জিতে আইরিশরা সিদ্ধান্ত নেয় আগে ব্যাট করার। ব্যাটিংয়ে নেমে আইরিশ ব্যাটাররা শুরুতে দিশেহারা হয়ে পড়ে জাহানারা-সালমাদের সামনে। প্রথম তিন ব্যাটসম্যান করেন যথাক্রমে ১, ৫ ও ২ রান।

তিন নম্বরে ব্যাট করতে নেমে লাউরা দেলানি করেন ২৫ রান। সঙ্গে ওরলা প্রেনডেগ্রাস্ট করেন ১০ রান।

এরপর ইমেয়ার রিচার্ডসনের ২৫ রান ছাড়া বাকি ব্যাটসম্যানরা পার করতে পারেনি ১০ রানের কোটা। ২০ ওভার খেললেও পার করতে পারেনি দলীয় একশ রানও। সব উইকেট হারিয়ে আইরিশরা সংগ্রহ করে মাত্র ৮৬ রান।

ফাহিমা খাতুন নেন ৩ উইকেট। এছাড়া ১টি করে উইকেট নেন জাহানারা আলম, নাহিদা আকতার, সালমা খাতুন ও রিতু মনি।

জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ ওপেনার মুর্শিদা খাতুন ১৫ বলে ১৩ রান করে বিদায় নেন। আরেক ওপেনার আয়েশা রহমান সাজঘরে ফেরেন ৭ রান করে। তিন নম্বরে ব্যাট করতে এসে নিগার সুলতানা ফেরেন ১ রান করে।

টপ অর্ডার হারিয়ে চাপে পড়া বাংলাদেশকে উদ্ধার করেন সানজিদা ইসলাম। তার উইকেটে টিকে থাকাই বাংলাদেশকে জয়ের বন্দরে নিয়ে যায় শেষ পর্যন্ত।

মাঝে ফারজানা হক ২ রান, রিতু মনির ১৫ রান আর ফাহিমা খাতুন শূন্য রানে ফিরলেও জাহানারা আলমকে (৬) সঙ্গে নিয়ে ৯ বল হাতে রেখে জয় তুলে নেন সানজিদা। তার ব্যাটে আসে ৩২ রান। ম্যাচ জিতিয়ে ম্যাচ সেরাও হন এই ডানহাতি ব্যাটসম্যান।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • ক্রিকেট এর পাঠক প্রিয়
X
Fresh