হেসন নন, রাসেল ডমিঙ্গোই রোডসের উত্তরসূরি (ভিডিও)

প্রকাশ | ১৭ আগস্ট ২০১৯, ১৪:২৯ | আপডেট: ১৭ আগস্ট ২০১৯, ১৭:১৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
রাসেল ডমিঙ্গো

মাইক হেসনকে নিয়ে টাইগার ক্রিকেট পাড়ায় একটা গুঞ্জন থাকলেও শেষ পর্যন্ত সেটা আর সত্য হয়নি। কিউই এই সাবেক কোচকে পেছনে ফেলে মাশরাফি-সাকিবদের গুরুর নাম লেখালেন দক্ষিণ আফ্রিকান কোচ ডমিঙ্গো।

আজ শনিবার দুপুরে মিরপুরের শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বাংলাদেশর প্রধান কোচ হিসেবে তার নাম ঘোষণা করেন।

ঈদের আগে নাজমুল হাসান বলে রেখেছিলেন, ঈদের পরপরই নতুন কোচের সন্ধান মিলে যাবে। তবে সেটাই হলো। ঈদের পর সপ্তাহ খানিকের মধ্যেই চূড়ান্ত হলো টাইগারদের কোচের নাম।

দুই বছরের চুক্তিতে টাইগারদের প্রধান কোচ হিসেবে  নিয়োগ পেলেন রাসেল ক্রেগ ডমিঙ্গো। ৭ আগস্ট বুধবার ঢাকায় আসেন দক্ষিণ আফ্রিকার এই সাবেক কোচ। বাংলাদেশের কোচ হওয়ার জন্য তিনিই সবার আগে ঢাকায় এসে সাক্ষাৎকার দিয়েছিলেন।

রাসেল ক্রেগ ডমিঙ্গো আগামী ২১ আগস্ট থেকে দায়িত্ব নেবেন বলে জানান বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। 

প্রথম ম্যাচ আফগানিস্তানের বিপক্ষে। টেস্ট সিরিজ দিয়ে শুরু হবে তার মিশন।  চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৫ সেপ্টেম্বরে এই টেস্ট ম্যাচ শুরু হবে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি।

২০১২ সালের ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি দলের কোচ হিসেবে নিয়োগ পান ডোমিঙ্গো। ২০১৩ সালে টেস্ট ও ওয়ানডে দলেরও কোচ করা হয় তাকে। ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০১৫ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে সেমি-ফাইনালে তোলায়ও সফল ভূমিকা ছিল ডোমিঙ্গোর।

২০১০ সালে দক্ষিণ আফ্রিকা 'এ' দলের দায়িত্ব পেয়ে কাজ শুরু করা ডোমিঙ্গোকে ২০১৭ সালে আবারও ‘এ’ দলের কোচ হিসেবে নিয়োগ দেয় দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড।

সি/এমআর