• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মিরপুরে ফিরে এলো নিদাহাস ট্রফির সেই ‘নো’ বল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২২ ডিসেম্বর ২০১৮, ২১:২৩

নিদাহাস ট্রফির সেই ম্যাচটা বাংলাদেশের খেলোয়াড় ও সমর্থকরা মনে রাখবে অনেক বছর। স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ওভারে পর পর দুই নো বলের সম্ভাবনা জাগলেও অ্যাম্পায়ার তাতে সাড়া দেয়নি। বাংলাদেশের খেলোয়াড়রা প্রতিবাদ করে সেই মুহূর্তে। এক পর্যায় খেলা ছেড়ে ড্রেসিং রুমে ফিরে যাওয়ার উপক্রম তৈরি হয়। তবে নিজের উপর বিশ্বাস স্থাপন করে শেষ ৪ বলে ১২ রান করে জয় নিয়েই মাঠ ছাড়েন মাহমুদুল্লাহ রিয়াদ।

হটাৎ কেনো সেই ম্যাচের স্মৃতিচারণ? আজ যেন সেই ম্যাচটাই ফিরে এসেছে মিরপুরে। আবারও সেই নো-বল বিতর্ক। এবার খেলা বন্ধ থাকলো পাক্কা ৮মিনিট।

ঘটনাটি বাংলাদেশের ইনিংসের চতুর্থ ওভারে। বোলার ওশানে থমাসের ৬ নম্বর বলে পর পর দুই বার নো ডাকেন বাংলাদেশের অ্যাম্পায়ার তানভির রহমান।

তবে টিভি রিপ্লাইতে দেখা যায় বল দুটিতে থমাসের পা লাইনেই ছিল। ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক কার্লোস ব্রেথওয়েটসহ সব খেলোয়াড়রা প্রতিবাদ জানায়। এক পর্যায়ে ম্যাচ রেফারির হস্তক্ষেপে খেলা শুরু হয়। তবে এরপর আর ঘুরে দাঁড়াতে পারেননি টাইগার ব্যাটসম্যানরা।

শেষ পর্যন্ত ৫০ রানের ব্যবধানে হার শিকার করতে হয় সাকিব আল হাসানের দলকে। নিদাহাস ট্রফির সেই 'নো' বল ছিল বাংলাদেশের বিপক্ষে। তবে জয় হয়েছিল লাল-সবুজদের। এবারের 'নো' বল ছিল আমাদের পক্ষে আর জয় হয়েছে ক্যারিবিয়ানদের।

এস/পি

মন্তব্য করুন

daraz
  • ক্রিকেট এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের প্রতিনিধি দলের ঢাকা সফর
মিশা-ডিপজলকে জয়ের মালা পরিয়ে দিলেন নিপুণ (ভিডিও)
ভয় পাচ্ছেন জোফরা আর্চার!
শিল্পী সমিতির নির্বাচনে জিতে যা বললেন মিশা সওদাগর
X
Fresh