• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

জ্যামাইকায় প্রস্তুতি ম্যাচে নামছেন মুস্তাফিজ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ জুলাই ২০১৮, ১৬:৪১

দুই ম্যাচের টেস্ট সিরিজে দুই ম্যাচেই হার। নিজেদের শক্তির জানান দিতে পারেনি ব্যাটিং, বোলিং, ফিল্ডিংয়ে। ব্যক্তিগতভাবে দুই-একজন ভালো করলেও দলগত ভাবে মোটেই ভালো করতে পারেনি বাংলাদেশ। যার দরুণ লজ্জার হার।

টেস্ট সিরিজের ব্যর্থতা নিয়ে বসে থাকলে তো আর চলেনা। ভাবতে হবে বাকি ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজ নিয়েও।

এরই মধ্যে বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও দলের সঙ্গে যোগ দিতে রওয়ানা করেছেন ক্যারিবীয় দ্বীপে। ট্রানজিটের কারণে একদিন যুক্তরাষ্ট্রে অবস্থান করেন তিনি। এর আগে ওয়ানডে দলে ডাক পাওয়া বাকি সদস্যরা গত ১৩ জুলাই দলের সঙ্গে যোগ দিয়েছেন।

আগামীকাল বৃহস্পতিবার প্রস্তুতি ম্যাচ খেলতে মাঠে নামবে বাংলাদেশ। যদিও জানা যায়নি এই ম্যাচে মাশরাফি খেলবেন কি খেলবেন না। তবে এই ম্যাচ নামছেন মুস্তাফিজুর রহমান।

দেশ সেরা এই পেসার চলতি বছরে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে গিয়ে পায়ে চোট পান। আর তাই আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে পড়তে হয় কাটার মাস্টারকে। শুধু তাই নয় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও দুটি টেস্টে মাঠে নামতে পারেননি ২২ বছর বয়সী এই তারকা।

সুস্থ হয়ে ওঠার পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে মুস্তাফিজকে ‘এ’ দলের হয়ে শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে চারদিনের ম্যাচ খেলতে পরামর্শ দেয়া হয়। সেখানে তিনটি উইকেট তুলে নিয়ে ফের নিজেকে প্রমাণ করতে সক্ষম হন ডান-হাতি এই পেসার।

জ্যামাইকার স্যাবাইনা পার্কে বাংলাদেশের প্রতিপক্ষ ‘উইনিভার্সিটি অব ওয়েস্ট ইন্ডিজ ভাইস চ্যান্সেলর একাদশ’ এর বিপক্ষে। বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় শুরু হবে ম্যাচটি।

এর আগে ২০০৯ সালে বাংলাদেশ এই দলের বিপক্ষে ২৫ ওভারের একটি প্রস্তুতি ম্যাচ খেলে। ওই ম্যাচে ১৬ রানের জয় পায় বাংলাদেশ।

বাংলাদেশ ওয়ানডে দল

মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, এনামুল হক বিজয়, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল ইসলাম অপু, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবু জায়েদ রাহী, আবু হায়দার রনি।

ওয়ানডে সিরিজ সূচি

প্রথম ওয়ানডে (গায়ানা)

২২ জুলাই, বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টা

দ্বিতীয় ওয়ানডে (গায়ানা)

২৫ জুলাই, বাংলাদেশ সময় রাত ১২টা

তৃতীয় ওয়ানডে (সেন্ট কিটস)

২৮ জুলাই, বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টা

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • ক্রিকেট এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভয় পাচ্ছেন জোফরা আর্চার!
ম্যাক্সওয়েলের রেকর্ডগড়া সেঞ্চুরিতে সিরিজ জয় অস্ট্রেলিয়ার
ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল অস্ট্রেলিয়া
প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিল অস্ট্রেলিয়া
X
Fresh